পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/১১০

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


৪৯২ কোরাণ শরিফ । তোমাদিগকে পান করাইয়াছি; তোমরা তাহার সংগ্রহকারী মও * । ২৩ । এবং নিশ্চয় আমি জীবন দান করি ও প্রাণ হরণ করি এবং আমিই স্বত্বাধিকারী + ( ২৪ । এবং সত্য সত্যই আমি তোমাদের পূর্ববৰ্ত্তাদিগকে জ্ঞাত আছি ও সত্য সত্যই আমি পরবর্তীদিগকে জ্ঞাত আছি # । ২৫ । এবং নিশ্চয় ( যিনি ) তোমার প্রতিপালক, তিনি তাহাদিগকে সমুত্থাপন করিবেন, নিশ্চয় তিনি নিপুণ ও জ্ঞাত । ২৬ (র, ২ ) এবং সত্য সত্যই আমি মনুষকে দুৰ্গন্ধ কৰ্দমের শুষ্ক মৃত্তিক। দ্বার স্বজন করিয়াছি । ২৭ । এবং পূৰ্ব্বে দৈত্যদিগকে জ্বলন্ত অগ্নি দ্বার স্বজন করিয়াছি । ২৮ । এবং ( স্মরণ কর ) যখন তোমার প্রতিপালক দেবতাদিগকে বলিয়াছিল যে “নিশ্চয় আমি দুৰ্গন্ধ কৰ্দমের শুষ্ক মৃত্তিকা দ্বারা মনুষ্যের স্বষ্টিকর্তা । ২৯ । অনন্তর যখন আমি তাছাকে ঠিক করিয়া লইব এবং তন্মধ্যে আপন প্রাণ ফুৎকার করিব | তখন তোমরা তাহাকে নমস্কার

  • աւե SAASA SAASAASSAAAASSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSSMAAAS =مسيحيم
  • -·Ð ، ، ، =-... -0 - =۔۰سد 8 سے نیچے -= *محسیے
  • বৃষ্টি উৎপাদনের জন্য প্রথমতঃ বাষ্প সকল উৎপন্ন হয়, বায়ু সেই বঙ্গপুঞ্জ দ্বারা মেঘকে ভারাক্রান্ত করিয়া প্রকাশ করে, তৎপর বারিবর্ধণ হয় । (ড, শ )

+ অর্থাৎ আমি প্রাণের সঞ্চার করিয়া নশ্বর দেহকে জীবিত করি, এবং প্রাণ হরণ করিয়া তাহাকে নির্জীব করিয়া থাকি। অথবা দর্শনের জ্যোতিতে অন্তরকে সঞ্জী৭ করি এবং সাধনার অগ্নিতে পশু জীবনকে ধ্বংস করিয়া থাকি । (ত, হে, ) # আদমের সময় হইতে যাহার জন্মগ্রহণ করিয়াছে ও মরিয়াছে এবং কেয়ামত পৰ্যন্ত যাহারা জন্মিবে ও মরিবে সমুদায় আমি জ্ঞাত আছি । (ড, হে, ) ং পরমেশ্বর অদমকে মৃত্তিক। দ্বার স্বজন করিয়াছেন। প্রথমতঃ মৃত্তিকার छुश्रन छलश{१ कब्रिग्नी छाशएक कर्नtभ °हि१ङ क:ब्रम, किङ्ककन श्रड इईएल डॉश শুষ্ক হয় পরে ভদ্বার আদমকে স্বষ্টি করেন । (ত, হে, ) | “আপন প্রাণ ফুৎকার করিব, অর্থাৎ আমার গুণ ভাব যাহাতে বিশেষ ভাবে প্রতিফলিত সেই আত্মাকে দেহের মধ্যে সঞ্চারিত করব । (ত, শ, )