পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/১২২

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


(to 8 কোরাণ শরিফ । এবং তিনি ধরাতলে পৰ্ব্বত সকল স্থাপন করিয়াছেন যেন তাহা তোমাদিগকে স্থিরতর রাখে, * এবং জলস্রোত সকল ও রত্ব সকল ( স্বজন করিয়াছেন ) ভরসা যে তোমরা পথ প্রাপ্ত হইবে। ১৫ ।+এবং ( পথের ) নিদর্শন সকল ! ( স্বজন করিয়াছেন ) তাহারা নক্ষত্র যোগে পথ প্রাপ্ত হইয়া থাকে। ১৬। অনন্তর যিনি স্বজন করেন তিনি কি যে স্বজন করে না তাহার তুল্য ? * গরম্ভ তোমরা কি উপদেশ গ্রহণ করিতেছ না? ১৭। এবং যদি তোমরা ঈশ্বরের দান গণনা কর তাহ আয়ত্ত করিতে পারিবে না, নিশ্চয় ঈশ্বর ক্ষমাশালী দয়ালু। ১৮। এবং তোমরা যাহ। গোপন কর ও যাহা ব্যক্ত করিয়া থাক ঈশ্বর তাহা জানিতেছেন ১৯ । এবং যাহারা ঈশ্বর ব্যতীত (অন্য বস্তু সকলকে) আহবান করে (সেই সকল বস্তু ) কিছুই স্বষ্টি করে না ও তাছার স্বঃ হইয়া থাকে। ২০। মৃত সকল জীবিত নহে ; ও তাহারা জানে ন যে কখন সমুখাপিত হইবে । ২১ । (র,২) তোমাদের ঈশ্বর এক ঈশ্বর, অনন্তর যাহারা পরলোকে বিশ্বাস করে না তাহাদের অন্তর অগ্রাহকারী এবং তাহারা অহঙ্কারী। ২২ । নিঃসন্দেহ যে তাহারা যাহা গোপন করে ও যাহা ব্যক্ত করিয়া থাকে ঈশ্বর তাহা জ্ঞাত হন, নিশ্চয় তিনি অহঙ্কারদিগকে عنصضقضصص ש"פיקי o *o- =ഇങ്ക് "ت-ساجي يلي كتكتييييييتنيجيكتييييشت =FF"

  • যখন পরমেশ্বর জলের উপর পৃথিবী স্থষ্টি করিলেন, তখন পৃথিবী কম্পিত হইতেছিল, তদুপরি পর্বত সকল স্থাপন করিলে পর তাহ স্থির হয়। (ভ, হে।)

{ অর্থাৎ যখন পুত্তলিকাদি আপনার ও অন্যের পুনরুত্থানের সময় অবগত নহে, তখন কি প্রকারে স্বীয় সেবকদিগকে পুরস্কার দিতে সক্ষম। উপাস্যের উচিত যে উপাসকের পুনরুত্থানের তত্ত্ব জাভ থাকে ও ডাহাদিগকে পুরস্কার দানে সক্ষম হয় । ( ভ, হে, )