পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/১৭২

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


t({3 কোরাণ শরিফ । কর । ৮০ । এবং বল সত্য উপস্থিত হইয়াছে অসত্য বিলুপ্ত হইয়াছে, নিশ্চয় অসত্য বিলোপ্য হয় ী । ৮১ ৷ এবং আমি কোরাণ হইতে তাহ অবতারণ করিব যাহ। বিশ্বাসীদিগের জন্য স্বাস্থ্য ও দয়া হয় এবং অত্যাচারীদিগের সম্বন্ধে অনিষ্ট বৈ বৃদ্ধি করে না । ৮২ । এবং যখন মনুষ্যের প্রতি আমি দান করি তখন সে বিমুখ হয় ও পাশ্ব ফিরাইয়। লয় এবং যখন অশুভ তাহার প্রতি উপস্থিত হয় তখন নিরাশ হইয়া থাকে। ৮৩। তুমি বল, সকলেই স্বীয় প্রণালী অনুসারে কার্য্য করিতেছে, পরন্তু যে ব্যক্তি উত্তম পথ লাভকারী তোমাদের প্রতিপালক তাহাকে উত্তম জ্ঞাত । ৮৪ । ( র, ৯ ) এবং তাহার তোমাকে আত্মার বিষয়ে প্রশ্ন করিতেছে তুমি বল যে আমার প্রতিপালকের আজ্ঞা হইতেই আত্ম হয় এবং তোমাদিগকে জ্ঞানের অল্প বৈ প্রদত্ত হয় নাই । ৮৫ । এবং

  • অর্থাৎ তুমি মদিনাতে আমাকে উত্তমরূপে প্রবেশ করাও ও মক্কা হইতে নির্বিঘ্নে বাহির কর এবং আমার প্রতি সাহায্যকারী নিদর্শন ও শক্তি প্রেরণ कन्न । (ङ, ८झीं, )

{ সত্য কোরাণ অসত্য শয়তান, যেস্থামে কোরাণ প্রকাশিত হয় তথা হইতে শয়তান লুক্কারিত হইয়া থাকে। অন্য মতে যাহা ঐশ্বরিক তাহা সত্য তদ্ভিন্ন অসত্য । जथवा प्लेश्वtद्रव्र अखिएश्हे नङा शाश अबख e मिऊ, ७ीय६ यांबदौग्न नख्न्ब्रि श्रखिरु অসত্য ষাহ অনিত্যও অস্থায়ী। যখন ঈশ্বরের অস্তিত্বের জ্যোতি প্রকাশ পায় তখন কল্পিত অস্তিত্ব তাহার নিকটে ৰিলয় প্রাপ্ত হয় । ( ত, হে, )

  • অর্থাৎ সমগ্র কোরাণ শারীরিক মানসিক বাহিক ও অাধাকি রোগের মহৌষধ। ফাতেহু স্থরার জায়ভ সকল শারীরিক রোগের প্রতীকারক, ও অন্য সকল আয়ত সংশয় ও মূখর্তা রোগের ঔষধ । (ত, ছো, ) ।

$ হজরতকে পরীক্ষা করিবার জন্য ইহুদিগণ আত্মার লম্বন্ধে প্রশ্ন করিয়া