পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/২৩০

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


১১২ ৷ কোরাণ শরিফ । গেল, পরে নিজের প্রবঞ্চনা সংযোজনা করিল, তৎপর আসিল * ৬১ । মুসা তাহাদিগকে বলিল “তোমাদিগরে প্রতি ধিক,তোমরা ঈশ্বরের প্রতি অসত্য বন্ধন করিও না, পরে তিনি তোমাদিগকে শাস্তি দ্বারা বিনাশ করিবেন, নিশ্চয় যাহার। ( অসত্য ) বন্ধন করিয়াছে তাহারা অকৃতকাৰ্য্য হইয়াছে। ৬২। অনম্ভর তাহারা আপনাদের মধ্যে আপনাদের কার্য্য সম্বন্ধে পরস্পর বাগ বিতণ্ডা করিল ও ষড়যন্ত্র গোপন করিল। ৬৩। তাহার। বলিল “নিশ্চয় এই দুই জন ঐন্দ্রজালিক, আপন ইন্দ্র জালদ্বারা তোমাদিগকে তোমাদের দেশ হইতে বহিস্কৃত করিতে ইচ্ছা করে এবং তোমাদের উত্তম ধৰ্ম্মপথকে দূর করিতে চাহেল । ৬৪ । অতএব চক্রান্তের যোজনা কর, তৎপর শ্রেণীবদ্ধরূপ উপস্থিত হও, এবং নিশ্চয় অদ্য যে ব্যক্তি প্রবল হইল সেই মুক্ত হইল” । ৬৫ । তাহারা বলিল

  • জনজর ফেরও৭ সভা হইতে নির্জনে চলির গেল, এবং নানা স্থান হষ্টতে ঐন্দ্রজালিক লোক সংগ্ৰহ করিতে পরামর্শ স্থির করিয়া দেশে দেশে লোক পাঠাইল । ( স্ত, হে, )

+ অর্থাৎ পরস্পর তাহারা বলিতে লাগিল যে তোমাদের ধৰ্ম্ম অন্য ধৰ্ম্ম অপেক্ষ শ্রেষ্ঠ। মুসা স্বীয় ধৰ্ম্ম প্রচার করিয়া তাহা দূর করিতে চাহে, অথবা তোমাদের প্রধান পুরুষদিগকে তোমাগি হইতে ৰিচ্ছিন্ন করিয়া নিজের প্রতি অস্থরক্ত করিতে ইচ্ছু। যখন এরূপ অবস্থা, তখন ঐন্দ্রজালিক উপকরণ সকল সংগ্রহ করা আবশ্যক। (ত, ছো, ) অতএব সকলে শ্রেণীবদ্ধ হইয় প্রাস্তরে চলিয়। আইস, তাহা হইলে তোমাদের ভয় লোকের অস্তরে সঞ্চারিত হইবে এবং চেষ্টা কর, ইন্দ্রজালে মুলার উপর জয়ী হইতে পরিবে। অনন্তর সপ্ততি সহস্ৰ কিম্বা জয়ন্ত্রিংশৎ সহস্ৰ ঐশ্রজালিক শ্রেণীবদ্ধ হইল, মুলা ও হারুণ তাহাড়ের সম্মুখে দণ্ডায়মান হই লেন। ঐশ্রজালিক লোকের। ফেরওণের উপদেশ মতে পুঞ্জ পুঞ্জ রজু ও যষ্টি শূন্য গর্ত করিয়া তন্মধ্যে পারদ পুরিয়া প্রাস্তরে জানয়ন করিল। (ড, হে, )