পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/২৩২

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


Šo N $ কোরাণ শরিফ । তোমাদের হস্ত ও পদ বিপরীতভাবে ছেদন করিব ও খোর্শ্ব তরুয় কাণ্ডে তোলাদিগকে শূলে চড়াইব এবং অবশ্য তোমারা জানিবে দে আমাদের মধ্যে কে শাস্তিদান অনুসারে সুকঠিন ও অটল” * ২ । তাহারা বলিল “উজ্জ্বল নিদর্শন সকলের যাহা আমাদের নিকটে উপস্থিত হইয়াছে তদুপরি এবং যিনি আমাদিগকে স্বজন করিয়াছেন (তাহার উপর ) কখন তোমাকে আমরা শ্রেষ্ঠতা দান করিব না, অনন্তর তুমি যাহার ; আজ্ঞাকর্তা সেই আজ্ঞা কর, তুমি এই পার্থিব জীবনে আজ্ঞা করিবে ইহা বৈ নহে। ৭৩ ৷ নিশ্চয় আমরা আপন প্রতিপালকের প্রতি বিশ্বাস স্থাপন করিয়াছি, তাহাতে তিনি আমাদের জন্য আমাদের অপরাধ এবং ইন্দ্রজাল সম্বন্ধীয় বিষয়ে তুমি যে আমাদিগের প্রতি বল করিয়াছ তাহ মার্জন করিবেন, ঈশ্বর কল্যাণ ও নিত্য ‘’ ৷ ৭৪ । নিশ্চয় যে ব্যক্তি স্বীয় প্রতিপালকের নিকট অপরাণীরূপে উপস্থিত হয়, পরে একান্তই তাহার জন্য নরক আছে, -ജ-്

  • অর্থাৎ ফে ও৭ ঐন্দ্রজালিকদিগকে বলিল যে আমার আদেশ না পাইয়। তোমরা কি মুন্নাকে স্বীকার করিলে ? অতএব তোমাদের একজনের হস্ত ও এক জনের পদ এইরূপ বিপরীতভাবে ছেদন করিয়া খোর্মাবৃক্ষের উপর শূলে চড়াইব । মুসাই তোমাদের শিক্ষক ও দলপতি, তোমর। তাহর সঙ্গে যোগ করিয়া ইচ্ছা করিয়াছ যে আমার রাজ্যে বিপ্লব উপস্থিত কর। লোকে দেখিবে আমাদের মধ্যে অর্থাৎ ঈশ্বর ও আমার মধ্যে শাস্তি দানে কে অধিক কঠিন ও স্থায়ী । (ত, হে, )

+ ফেরওণ ঐন্দ্রজালিক বিদ্যা শিক্ষা করিবার জন্য লোকের প্রতি বল প্রয়োগ করিত, অথবা ঐন্দ্র জাপিকদিগে জাহানে বল প্রয়োগ করিয়াছিল । তাহারা পরমেশ্বরের নিকটে সেই বলপ্রয়োগরূপ অপরাধের ক্ষমা প্রার্থন করিল, যেহেতু সমুদায় ধৰ্ম্মেই বলপ্রয়োগের জন্য ঈশ্বরের নিকটে দায় হইতে इग्न, किक ५३ नश् िश्मब्राउब म७नौ गषक ब्लश्ऊि श्हेब्रtइ । ( ङ, cश, )