পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/২৫৫

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


সুরা আম্বিয়া । শু৩৭ তোমরা কি বুঝিতেছ না?” ৬৭। তাছার বলিল “ইহাকে দগ্ধ কর, যদি তোমরা কাৰ্য্যকারক হও তবে আপনাদের ঈশ্বরদিগকে সাহায্য কর” * । ৬৮ । আমি বলিলাম “হে অগ্নি, তুমি এত্রাহিমের উপরে শীতল ও শান্ত হও” । ৬৯ +এবং তাহারা তাহার সঙ্গে প্রবঞ্চনা করিতে ইচ্ছা করিয়াছিল, তানভর আমি তাহাদিগকে ক্ষতিগ্রস্ত করিয়াছিলাম শী । ৭০ ৷ সেই দেশের দিকে তাছাকে ও নৃতকে উদ্বার বরিয়া লইয়৷ গুেলাম যেস্থানে জগদ্বাসীদিগের জন্য গৌরব দান করিয়াছিলাম } ৭১। এবং তৎপ্রতি আমি এস্হাককেও অতিরিক্ত (পৌত্র ) അഞ്ജു

  • নমুরুদ এক পৰ্ব্বতের সম্মুখে একটি প্রশস্ত স্থান উচ্চ প্রাচীরে বদ্ধ করে। প্রায় এক মাল কাল কাঠ আহরণ করিয়া তন্মধ্যে সঞ্চয় করিয়া রাখে । সেই কাষ্ঠপুঞ্জে ঘৃত ঢালিয়া অগ্নি জালিয়া দেয়। এব্রাহিমকে বন্ধন করিয়া সেই অগ্নি মধ্যে পৰ্ব্বত্তের উপর হইতে বিশেষ যন্ত্রযোগে নিক্ষেপ করা হয় । অগ্নিতে বিসর্জন করার BBBB BBB BBBS BBBBB BBB SBBB BDS DBB BB BBBS BB S তিনি বলেন "আমার কোন প্রার্থনীয় নাই।” তিনি ঈশ্বরের প্রতি সম্পূর্ণ নির্ভর স্থাপন করিয়া থাকেন । ( ভ, হে, )

+ যখন এব্রাহিম অগ্নিতে বিসর্জিত হইলেন, তৎক্ষণাৎ তাহার হস্ত পদ ও গলদেশের বন্ধন সকল দগ্ধ হইয়। গেল, ও তাহার চতুষ্পার্থে পুষ্প সকল বিকশিত ও মিষ্টজলের প্রস্রবণু প্রবাহিত হইল । সাত দিবস তিনি সেই স্থানে ছিলেন । নম্নরুদ প্রাসাদের উপর ইভে দেখিল যে এব্রাহিম মনোহর পুম্পোদানে বসিয়া দেবতাদের সঙ্গে কথোপকথন করিড়েছেন। তখন সে ডাকিয়া বলিল "এরাহিম, তোমার ঈশ্বরের অভ্যন্ত ক্ষমতা দেখিতেছি, আমি তাহার উদ্দেশ্যে বলিদান করিব।” এব্রাহিম বলিলেন “যে পৰ্য্যস্ত ভূমি ধৰ্ম্ম গ্রহণ না কর সে পৰ্য্যস্ত মামার ঈশ্বর তোমার প্রদত্ত বলি উপহার গ্রহণ করিবেন না ।” কথিত আছে যে পরে নম্নরুদ চারি সহস্ৰ গো বলিদান করিয়াছিল । (ত, হে, ) ।

  1. অর্থাৎ শাম দেশে আমি তাহকে ও লুজকে লইয়া গেলাম। ধৰ্ম্ম প্রক