পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/২৬৩

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


স্বয়া আম্বিয়া । «»8® বিছিন্ন করিল, প্রত্যেকে আমার দিকে প্রত্যাবর্তনকারী । ৯৩ ৷ (द्र, ७) অনন্তর যে ব্যক্তি সৎকৰ্ম্ম করে সে বিশ্বাসী, পরে তাহার যত্ব অনাদৃত হয় না, এবং নিশ্চয় আমি তাহার (সৎকর্শ্বের ) লিপিকারক। ৯৪ ৷ সেই গ্রামের প্রতি যাহাকে আমি সংহার করিয়াছি নিৰ্দ্ধারিত হইয়াছে যে, উহা পৃথিবীতে ফিরিবে না । ৯৫। যে পর্যন্ত না ইয়াজুজ ও মাজুজ প্রমুক্ত হয়, তাহারা সকলে উচ্চ ভূমি দিয়া দোঁড়িতে থাকিবে ণ । ৯৬ । এবং সত্য অঙ্গীকার নিকট হইবে, অনন্তর তথায় অকস্মাৎ ধৰ্ম্মদ্রোহীদিগের চক্ষু উৰ্দ্ধবৃষ্টি হইয়া থাকিবে (বলিবে) আমাদের প্রতি আক্ষেপ নিশ্চয় আমরা এ বিষয়ে ঔদাসিন্যে ছিলাম বরং আমরা অত্যা

  • অর্থাৎ বিনাশ প্রাপ্ত লোকগণ যে পৃথিবীতে ফিরিয়া আসিয়া আপনাদের কার্য্যের ও অবস্থার অনুসন্ধান লইবে এইরূপ ৰিধি নাই। বরং তাহারা পুনরুথানের দিন আপনাদের কার্য্যের হিসাব দিবার জন্য সমুথিত হইবে, ও তাহাজের সম্বন্ধে বিচার হইবে। গ্রাম শৰে এস্থানে গ্রামবাসী বুঝাইবে (ত, হে,) ।

ইয়জুজ ও মাজুজের বৃত্তান্ত কহফ স্বরাতে বিবৃত হইয়াছে। কেয়ামতের বিবরণে উল্লিখিত হইয়াছে যে, মহাপুরুষ ঈসার হত্যাকারী দজাল ও তাহার অমুচরগণ ঈসার হস্তে হত হইলে ইয়াজুজ ও মাজুজ প্রাচীরযুক্ত হইবে। তাছাদের প্রাচীর উন্মুক্ত হইলে পর ঈসা ধাৰ্ম্মিকলোকদিগের সঙ্গে ভূর গিরিতে যাইয় অবস্থিতি করিবেন। কোন কোন খুন্তকে লিখিত আছে যে ইয়াজুজ ও মাজুজ সম্প্রদায় জরুশেলমের নিকটবৰ্ত্তী খমর পর্বত পৰ্য্যন্ত যাইয়া বলিবে “পৃথিবীর লোকদিগকে তো বধ করিলাম চল স্বর্গে যাহা কিছু আছে তৎসমুদায় হত্যা করি”। তখন আকাশের দিকে তাহারা বান নিক্ষেপ করিবে,সেই শর শোণিত লিপ্ত হইয়। ভূতলে পতি ও হইবে । ঈসা ও তাছার অন্থগামিগণ বিষম সঙ্কটে পড়িয়া প্রার্থনা করিতে থাকিবেন, তখন পরমেশ্বর একেবারে সমুদায় ইয়াজন মজুম সম্প্রদায়কে সংস্থার कत्रि:बम । ( ख, ८छ्'), ) - .