পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/২৯

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


সুরা ছদ । । 8’S X সন্ধিপ্ন হইওনা, নিশ্চয় ইহা (এই অঙ্গীকার ) সত্য, কিন্তু অধিকাংশ লোক বিশ্বাস করে না। ১৮। যে ব্যক্তি ঈশ্বরের প্রতি অসত্য বন্ধন করিয়াছে তাহ অপেক্ষা সমধিক অত্যাচারী কে ? তাহারা আপন প্রতিপালকের নিকটে আনীত হইবে, এবং সাক্ষিগণ বলিবে যে “যাহারা আপন প্রতিপালকের সম্বন্ধে অসত্য বলিয়াছে ইহারাই তাহারা ;” জানি ও অত্যাচারী দিগের প্রতি ঈশ্বরের অভি সম্পাত হয় # । ১৯। যাহারা ঈশ্বরের পথ হইতে ( লোকদিগকে ) নিবৃত্ত করে ও তাহাতে কুটিলত ইচ্ছাকরে তাহার পরলোকে সেই কাফের থাকে। ২০। তাহার। পৃথিবীতে (ঈশ্বরের ) পরাভবকারী হয় না, এবং তাছাদের জন্য ঈশ্বর বৈ কোন বন্ধু নাই, তাহাদের নিমিত্ত শাস্তি দ্বিগুণ করা হইবে, তাহারা শুনিতে সক্ষম নহে, ও দর্শন করিতেছে না"। ২১ । যাহর স্বীয় জীবনকে ক্ষতিগ্রস্ত করিয়াছে ইছারাই তাহারা, তাহারা যাহা বন্ধন (প্রতিমাপূজা ) করিতেছিল তাহাদিগহইতে উহা বিলুপ্ত হইল। ২২ । নিঃসন্দেহ যে তাহারাই পরলোকে ক্ষতিগ্রস্ত । ২৩। নিশ্চয় যাহার বিশ্বাসী চইয়াছে ও সৎকৰ্ম্ম করিয়াছে ও স্বীয় প্রতিপালকের প্রতি দীমত প্রকাশ করিয়াছে তাহারা স্বর্গ নিবাসী, তাহারা তথায় ജ്ജ്ജ o to கம்- -mor

  • যে সকল দেবতা মমুষ্যের কার্য্য কলাপ লিপি করিয়ণ , থাকেন পরলোকে তাহারা সাক্ষী হইবেন । এই কয়েক প্রকারে ঈশ্বরের সম্বন্ধে অসত্য বলা হইয়া থাকে, যথা শাস্ত্রের অসভ্য ব্যাখ্যা দ্বারা, কৃত্রিম স্বপ্ন দর্শনের কথা দ্বারা, ধর্ম সম্বন্ধে বুদ্ধি অমুসারে আদেশ করিয়া, আমি ঈশ্বরের সান্নিধ্যবর্তী লোক আমি গুঢ় তত্বের জ্ঞাত এইরূপ ভাৰ প্ৰকাশ করিয়া । (ত, শা, ) ।

{ ইহার কোন আধ্যাত্মিকতত্ত্ব শ্রবণ করিতে পারে না, এবং আধ্যাত্মিক ব্যাপার দর্শন করিতে সক্ষম নহে, ইহার ঈশ্বরভৰ কোথা হইতে লাভ করিবে ? সুতরাং মিথ্যা বৈ বলেন । (ত, শা, )