পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/৩০০

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


কোরাণ শরিফ । جاسوارا সমুখাপিত হইব ? ৮২ ৷ সত্য সত্যই আমাদিগকে এবং ইতিপূৰ্ব্বে আমাদিগের পিতৃপুরুষদিগকে এই অঙ্গীকার প্রদত্ত হইয়াছে, ইহ পুরাতন উপন্যাস বৈ নহে”। ৮৩। তুমি জিজ্ঞাসা কর (হে যোহম্মদ, ) পৃথিবী ও তন্মধ্যে যে কেহ আছে সে কাহার ? যদি তোমরা জান ( বল, )। ৮৪ । তৎক্ষণাৎ তাহারা বলিবে “ঈশ্বরের” তুমি বলিও অনন্তর তোমারা কি উপদেশ গ্রহণ করিতেছ না ? * । ৮৫ ৷ তুমি জিজ্ঞাস কর, সপ্ত স্বগের স্বামী ও মহা স্বগের স্বামী কে ? ৮৬ । তৎক্ষণাৎ তাহারা বলিবে “( এসকল ) ঈশ্বরের ;” তুমি বলিও অনস্তর তোমারা কি শঙ্কিত হইতেছ না?৮৭। তুমি ভিজ্ঞাস কর, কে তিনি যাঁছার হস্তে সকল বস্তুর রাজত্ব, এবং যিনি আশ্রয় দান করেন ও যাহার সম্বন্ধে আশ্রয় দেওয়া হয় না, যদি তোমরা জান ( বল ) । ৮৮ । তৎক্ষণাৎ তাহারা বলিবে “(এসকল) ঈশ্বরের ;” তুমি বলিও অনস্তর তোমরা কোথা চইতে প্রবঞ্চিত হইবে । ীি । ৮৯। বরং আমি তাহাদের নিকটে সত্য আনয়ন করিয়াছি, এবং নিশ্চয় তাহারা মিথ্যাবাদী । ৯০ ৷ পরমেশ্বর কোন সস্তান গ্রহণ করেন নাই এবং তাহার সঙ্গে (অন্য) কোন ঈশ্বর নাই, তবে তৎকালীন প্রত্যেক ঈশ্বর যাহা স্বজন করিয়াছেন তাহা লইয়া যাইতেন, এবং নিশ্চয় তাহাদের এক অন্যের উপরে পরস্পর প্রবল হইত, তাহারা যাহা বর্ণনা করে ঈশ্বর তাহ

  • অর্থাৎ যে ব্যক্তি প্রথমে মনুষ্যকে স্বষ্টি করিতে ক্ষমতা রাখেন, তিনি মৃত্যু ও শরীর ধ্বংস হওয়ার পরে তাহাকে পুনৰ্ব্বার পূর্বাবস্থায় আনয়ন করিতে অক্ষম হইতে পারেন না, এই উপদেশ কি তোমরা প্রাপ্ত হইণ্ডেছ না ? (ত, হো, )
  • "কোথা হইতে প্রবঞ্চিত হইতেছ?” অর্থাৎ একত্বের জ্যোতির প্রকাশ ७ *ब्रएयर्च्tब्रव अर्षि शैौब्रtरुग्न अंभां* छांजणTयांना नtख ८छभिज्ञ ८कग्रम कब्रिप्रt সত্য পথ হইতে ফিরিয়া যাইতেছ, এবং কোথায় ঘাইতেছ ? ( ও, ছো, )