পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/৩০২

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


৬৮৪ কোরাণ শরিফ আমি শয়তান সকলের কুমন্ত্রণ হইতে তোমার আশ্রয় গ্রহণ করিতেছি । ৯৭ ৷+ এবং হে আমার প্রতিপালক, আমার নিকটে যে ( সেই পাপ পুরুষগণ) উপস্থিত হয় তাহা হইতে আমি তোমার শরাপন্ন হইতেছি” * । ৯৮ ৷ এ পর্য্যন্ত, যখন তাহাদের কোন ব্যক্তির নিকটে মৃত্যু উপস্থিত হয় তখন সে বলে “হে আমার প্রতিপালক, আমাকে ফিরাইয়া লইয়া যাও । ৯৯ ৷ + সম্ভবতঃ আমি যে স্থান পরিত্যাগ করিয়াছি তথায় (যাইয়া) সৎকৰ্ম্ম করিব ;” কখন নহে, নিশ্চয় ইহা এক কথা মাত্র যে সে উহার বক্তা, পুনরুখান হওয়ার দিন পর্যন্ত তাছাদের সম্মুখে আবরণ আছে ? ১০০ । অনন্তর যখন স্বরবাদ্যে ফুৎকার করা হইবে তখন সেই দিবস তাহাদের মধ্যে সম্বন্ধ থাকিবে না এবং তাহারা পরস্পর সংবাদ লইবে না ; । ১০১ । অবশেষে যাহার তুল যন্ত্র ভার - ബി.ബ S AMAa SMASACMAC S CCCS تحقيقة-s= *r * - - - - -----. . . . . - صي. هنا 'ं কর, কিংবা মানবীয় অন্ধকারকে ঐশ্বরিক জ্যোতি দ্বারা পরাস্তক কর, অথব। আমোদ কৌতুহলকে ঐশ্বরিক সত্য দ্বারা বিমোচন কর । কিংবা বিপদ দুর্ঘটনার সঙ্কীর্ণ পথকে পরিত্যাগ করিয়। প্রশস্ত ভাবত্মে বিচরণ কর । ( ত, হে, )

  • অর্থাৎ কোরাণ পাঠ বা উপাসনার সময়ে কিংবা অন্য অন্য অবস্থায় শয়BBB B BBBB BBBB BBBS BBB BBB BBB BBS BBBB BBS পাইবার জন্য হে ঈশ্ব , আমি তোমার আশ্রয় গ্রহণ করিতেছি । (ত, হে, )

অর্থাৎ মামুষ ইহা বলিয়া থাকে যে মনুষ্য মৃত্যুর পর পুনর্বার পৃথিবীতে আলিয়৷ থাকে, ইহা অস কেয়ামতের দিন গোর হইতে সকলে উঠিবে, ইহার পূৰ্ব্বে কখন নয় । (ত, শা, ) { স্থর বাদ্য বাজিলেই কেয়ামত উপস্থিত হইবে । সেই দিন সমুদায় সম্বন্ধ কাটিয়া যাইবে । কোন ব্যক্তি আপন আত্মীয়ের প্রভি স্নেহ মমত। প্রকাশ করিবে না, এইক্ষণ যে সকল পার্থিব সম্বন্ধ আছে বলিয়। লোকে গৰ্ব্ব করে তখন তাহ কোন ফলদায়ক হইবে না। আপনার জন্য ব্যস্তত বশতঃ আত্মীয় স্বগণlfদর নিমিত্ত কেহ কাহাকে জিজ্ঞাস করবে না । এই অবস্থা বিচারের পূৰ্ব্বে হুইবে । পরে সকলে পরস্পরের তত্ব লইবে । (ত, ছো, )