পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/৩৪২

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


AS 8 কোরাণ শরিফ । ৬৫ । এবং যাহারা যখন ব্যয় করে অপব্যয় করে না ও কুপণত করে না এবং এ উভয়ের মধ্যে সামঞ্জস্য প্রাপ্ত হয় । ৬৬। এবং যাহারা পরমেশ্বরের সঙ্গে অন্য ঈশ্বরকে আহবান করে না এবং ঈশ্বর যাছাকে অবৈধ করিয়াছেন এমন ব্যক্তিকে ন্যায়ানুরোধে ব্যতীত হত্যা করেন এবং ব্যভিচার করে ন! * । ৬৭ । এবং যে ব্যক্তি ইহা করে সে আসামে মিলিত হয় ণ" । ৬৮ +কেয়ামতের দিন তাহার জন্য শাস্তি দ্বিগুণ করা হইবে তথায় সৰ্ব্বদা সে লাঞ্ছিত থাকিবে । ৬৯ + কিন্তু যে ব্যক্তি প্রতিনিবৃত্ত হইয়াছে ও বিশ্বাস স্থাপন এবং সৎ - سدا-سا----تسيو ..

  • একদা কয়েক দল অংশিবাদী হজরতের নিকট উপস্থিত হইয়া নিবেদন করিয়াছিল যে “হে মোহম্মদ, আমরা ঈশ্বরের সঙ্গে অংশী স্থাপন করিয়াছি ও অন্যায় রূপে বহু লোককে হতা। ফরিয়াছি এবং ব্যভিচার ও নন। স্কিয়। আমাদিগের দ্বারা হইয়াছে, যদি তে মার ঈশ্বর জামাদের ; ই সকল অপরাধ ক্ষম করেন তবে আমরা এস্লাম ধৰ্ম্মে বিশ্বাস স্থাপন করিতে পারি” । তাহাতেই এই মায়ভ আবির্ভূত হয় । মসউদের পুত্র হজরতকে জিজ্ঞাসা করিয়াছিলেন যে “পাপের মধ্যে কোন কোন পাপ প্রধান ? ” তিনি বলেন “যিনি তোমাকে স্বষ্টি করিয়াছেন তাহার অংশী আছে বল। এই একটি গুরুতর পাপ । এবং অন্নদানে প্রতিপালন করিতে হইবে এই ভয়ে আপন সস্তানকে হত্যা করা, এবং প্রতিবেশিনী নারীর সঙ্গে ব্যভিচার করা শুরুতর পাপ” ভাহাতেই ঈশ্বরের অমুগত ভূভ্যগণ সংশিবাদী হয় না, ব্যভিচার ও অন্যায়রূপে হত্যা করে ন৷ এ সকল কথা এই আয়তে প্রকাশ পায়। (ত, হে, )

+ নরকের প্রাস্তর বিশেষের নাম আসাম, ব্যভিচারী লোকের তথায় শাস্তি ভোগ করিবে । অথবা শোণিত বা পিত্তরস যাহা নরকগত লোকদিগের শরীর চইতে নির্গত হইবে, তাহার নাম আসাম, কিংবা আসাম ও ঘন্ত্রি নিরয়ান্তর্গত শাস্তিদানের দুইটি কূপ বিশেষ। (ত, হে,)