পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/৩৬

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


8〉bア কোরাণ শরিফ । আমাদের নিকটে প্রমাণ উপস্থিত কর নাই, তোমার কথামুসারে আমরা আমাদের উপাস্যদিগকে বর্জন করিব না, ও আমরা তোমার প্রতি বিশ্বাসী নহি। ৫৪। আমাদের পহ্লমেশ্বরদিগের কেহ তোমাকে পীড়া দিয়াছে, ইহা বৈ আমরা বলিতেছি না ;” * সে বলিল “নিশ্চয় আমি ঈশ্বরকে সাক্ষী করিতেছি ও তোমরা সাক্ষী থাক যে সত্যই আমি তোমারা যাহাকে অংশী করিতেছ তাহা হইতে বিমুক্ত । ৫৪ ৷ + অনন্তর তোমরা সকলে আমার প্রতি ছলনা করিও, তৎপর আমাকে অবকাশ দিও না ণ । ৫৫ ৷ সত্যই আমি আমার প্রতিপালক ও তোমাদের প্রতিপালক পরমেশ্বরের প্রতি নিভার স্থাপন করিয়াছি, কোন স্থলচর নাই যে তিনি ব্যতীত ( অন্যে ) তাহার মস্তক ধারণ করিয়া আছে, নিশ্চয় இ_ -... ~ - mpman இம்_ந்: _ _ _o sa তিন বৎসর তাহাদের প্রতি বারিবর্ষণ করেন নাই, এবং তিনি স্ত্রী পুরুষের সন্তান উৎপাদিক শক্তি রহিত করিয়াছিলেন, তাহার। সকলে কৃষিজীবী ছিল, ও তাহাদের অনেক শত্র ছিল, তাহার শস্যোৎপত্তির উদ্দেশ্যে বৃষ্টির জন্য ও শক্ৰ নিবারণকারী সস্তানের জন্য প্রার্থী হইয়াছিল । (ত, হে, )

  • আদায় “লোকের বলিল তুমি আমাদিগকে গালি দিয়া থাক, এজন্য আমাদের পরমেশ্বরগণ ভোমাকে ক্ষিপ্ত করিয়া তুলিয়াছেন, তাহাতেই যে সকল কথা বুদ্ধিসঙ্গত নহে তোমা হইতে তাহ৷ শ্রবণ করিতেছি ।" (ভ, হে, )

অনন্তর আমাকে তোমরা অবকাশ দিও না, অর্থাৎ আমার প্রতি যাহা করিতে ইচ্ছা হয় করিও, আমি ভয় করি না। ঈশ্বরের আশ্রয় পাইয়। আমি তোমাদের অত্যাচার উৎপীড়ন বিষয়ে নির্ভয় হইয়াছি। মহাপুরুষ হুদের অলৌকিতার মধ্যে এই একটি বিশেষ অলৌকিকতা ছিল যে তিনি একাকী প্রবল পরাক্রাম্ভ শোণিত লোলুপ শক্রদলের মধ্যে উপস্থিত ছিলেন, এবং নির্ভীক হৃদয়ে “আমাকে গুৰকাশ দিও না” ইত্যাদি কথা বলিয়াছিলেন, সকলে মহাক্রোধে তাহাকে আক্রমণ করি, রাছিল, কিন্তু তাহার কোন ক্ষতি করিতে পারে নাই। (ত, হে )