পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/৪০

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


8ՀՀ কোরাথ শরিফ। সত্যই আমার প্রেরিতগণ মুসংবাদ সহ এব্রাহিমের নিকটে আসিয়াছিল, তাহার রলিয়াছিল “সলাম”সে বলিয়াছিল “সলাম” তৎপর সে গোবৎস ভাজা আনয়ন করিতে বিলম্ব করে নাই * ৬৯। অনস্তর যখন সে দেখিল যে তাহাদের হস্ত তৎপ্রতি (ভোজ্যের প্রতি) সংলগ্ন হয় না, তখন তাহাদিগকে মন্দ বোধ করিল, এবং তাহাদিগ হইতে মনে ভয় পাইল, তাহারা বলিল “ভীত হই। না, নিশ্চয় আমরা লুতীয় সম্প্রদায়ের প্রতিপ্রেরিত হইয়াছি"। ৭০ এবং (তাহার) স্ত্রী দণ্ডায়মান ছিল, তাহাতে সে হাম করিল, অনন্তর আমি তাহাকে এস্হাকের ও এস্হাকের অন্তে ইয়কুবের সুসংবাদ দান করিলাম। ৭১। সে বলিল “হায় অামার প্রতি আক্ষেপ ! আমি কি প্রসব করিব ? আমি বৃদ্ধ এবং এই আমার স্বামী বৃদ্ধ, নিশ্চয় এই ব্যাপার আশ্চর্যা”।। ৭২ । তাহারা বলিল “তোমরা কি ঈশ্বরের কার্য্যে আশ্চর্যান্বিত হও? হে গৃহস্থ, তোমাদের প্রতি ঈশ্বরের দয়া ও তাছার প্রসন্নতা আছে, নিশ্চয় তিনি প্রশংসিত গৌরবান্বিত”। ৭৩। অনন্তর ষখন এত্ৰাছিয হইতে ভয় বিদূরিত হইল ও তাহার নিকটে সুসমাচার উপস্থিত হইল তখন সে লুতীয় সম্প தா ... o.o. -הקרבה ל" - Арғынның —r— o ما : n 甲 . " , بها لم . --,، ، ، ، ، ، ، سم: ب . له ، ா_ . கதை : r Tಾಗಾವ° 韓' w エ است . آن قید . مست.

  • সেই কয়েক ব্যক্তি স্বগীয় দূত ছিলেন, তাহারা লুতীয় সম্প্রদায়কে সংহার করিতে যাইতেছিলেন, প্রথমতঃ মহাপুরুষ এব্রাহিমের নিকটে উপস্থিত হইয়। র্তাহার ভার্ষ্যার গর্ভে পুত্র হইবে এই মুসংবাদ তাহাকে দান করেন। এব্রাহিম অপুত্রক ছিলেন। তাহার যে স্বৰ্গীয় দূত এব্রাহিম প্রথমতঃ চিনিতে না পারিয়া তাহাজের আহারার্থ ভোজ্যজাত উপস্থিত করেন। (ত, শ) ।

ভয় বিদূরিত হওয়াতে মনে আল্লাদ হয়, তাহাতে এত্রাহিমের ভার্ষ্যা হাস্য করেন। পরমেশ্বর সন্তোষের উপর সন্তোষ বৃদ্ধি করিলেন। (ত, শ, ) ।