পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/৫৪

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


৪৩৬ কোরাণ শরিফ । আমরা বহুলোক, নিশ্চয় আমাদের পিতা স্পষ্ট ভ্রান্তির মধ্যে আছেন * ৷ ৯ ৷ + ইয়ুসোফকে বধ কর অথবা তাহাকে কোন স্থলে নিক্ষেপ কর, তোমাদের জন্য তোমাদের পিতার মনোযোগ মুক্ত হইবে, অতঃপর তোমরা এক উত্তম দল হইবে”। ১০ । তাহাদের মধ্যে এক বক্তা বলিল “ইয়ুসোফকে বধ করিও না, তাহাকে অন্ধকারময় কুপে নিক্ষেপ কর, যদি তোমর। এই কার্যের কারক হও তবে পথিকদিগের কেহ তাহাকে উঠাইয়া লইবে” । ১১ । তাহারা ৰলিল “হে আমাদের পিতা, তোমার কি হইল যে আমাদিগকে ইয়ুসোফের সম্বন্ধে বিশ্বস্ত মনে করিতেছ না, সত্যই আমরা তাহার শুভাকাঙ্ক্ষী । ১২। কল্য তাহাকে আমাদের সঙ্গে প্রেরণ করিও সে পর্যাপ্ত ভোগ করিবে ও ক্রীড়া করিবে এবং নিশ্চয় আমরা তাহার রক্ষক” । ১৩ । সে বলিল “নিশ্চয় আমাকে দুঃখিত করিতেছে যে তোমরা তাহাকে লইয়া যাও, আমি ভয় পাইতেছি যে তাহাকে ব্যাঘ্রে ভক্ষণ করিবে এবং তোমরা তৎপ্রতি উদাসীন থাকিবে” । ১৪ । তাহার “বলিল যদি তাহাকে ব্যাঘ্ৰে ভক্ষণ করে আমরা বহুলোক আছি, নিশ্চয় তখন আমরা ক্ষতিগ্রস্ত হইব । ১৫ । অনস্তর கூறாக *Infla . டிக daj выдиыддину

  • অর্থাৎ আমরা যথাসময়ে কার্ধে ব্যবহৃত হইব, আর ইয়ুসোফ ও তাহার ত্ৰাঙ। শিশু বালক কোন কাষে জালিবে না। ইয়ুসোফের একটি মাত্র সহোদর ভ্রাতা ছিল, অন্য সকলেই বৈমাত্রেয় ভ্রাতা । (ত, শ, )

+ সম্ভাই আমরা যখন তাহাকে ব্যান্ত্রের মুখে সমৰ্পিত দেখিব তখন আমাদের ক্ষতি হইবে । ইসোফের ভ্রাতৃবর্গ এইরূপ অনেক কথা বলির একান্ত অনুরোধ করিল ও ইয়ুসোফ ও মাঠের শোভা দেখিবার আগ্রহ প্রকাশ করিল, তাহাতে ইয়কুব অগত্য। ভ্রাতৃগণের সঙ্গে তাহাকে বিদায় দামে সম্মত হইলেন। তিনি বেশ বিন্যাস করাইয়। দুঃখের সহিত র্তাহাকে ভ্রাতাদের হস্তে সমর্পণ করিলেন। (ত, হে, )