পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/৬০

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


$83, কোরাণ শরিফ । এবং নগরে নারীগণ ( পরম্পর ) বলিল ষে অজিজের স্ত্রী স্বীয় যুবক (দাসকে ) তাহার জীবন হইতে (প্রবৃত্তি চরিতার্থ করি বার জন্য) কামনা করিতেছে, নিশ্চয় তাহার প্রেম গাঢ় হইয়াছে, সত্যই আমরা তাহাকে স্পষ্ট পথভ্রান্তির মধ্যে দেখিতেছি । ৩১ । অনন্তর যখন সে তাহাদের চাতুরী শ্রবণ করিল তখন তাহাদের নিকট (লোক) পাঠাইল এবং তাহাদিগের জন্য এক সভার আয়োজন করিল এবং তাছাদের প্রত্যেককে একটি ছুরিকা দান করিল ও বলিল “( হে ইয়ুসোফ, ) ইহাদের নিকটে বাহির হও, অনন্তর যখন তাহার। তাহাকে দেখিল তখন তাহাকে শ্রেষ্ঠ মনে করিল এবং স্বীয় হস্ত সকল ছেদন করিল, এবং বলিল “ঈশ্বর পবিত্র, এ মনুষ্য নহে, এ মহাদেবতা বৈ নহে? * । ৩২। সে ( জোলয়খ) বলিল “এ ব্যক্তি সম্বন্ধে তোমরা আমাকে ভৎসন করিতেছ, সত্য সত্যই তাছার জীবন হইতে ( প্রবৃত্তি চরিতার্থ করিবার জন্য ) তাহাকে কামনা করিয়াছি, পরন্তু সে পবিত্রত। রক্ষা করিয়াছে, এবং আমি তাহাকে যাহা আজ্ঞা করিয়াছি সে যদি তাহা না করে তবে অবশ্য কারাবদ্ধ করা যাইবে এবং অবশ্য সে দুর্দশাপন্নদিগের ( একজন ) হইবে ৩৩। সে বলিল “হে আমার প্রতিপালক, তাহারা আমাকে যৎপ্রতি আহবান করিতেছে

  • জোলয়খ সভাস্থ নারীদিগকে ফল কাটিয়া ভক্ষণ করিবার জন্য ছুরিকা দান করিয়াছিলেন। তাহারা ইয়ুসোফকে দেখিয়া তাহার সৌন্দর্ঘ্যে এমন মুগ্ধ হইয়াছিলেন যে আপন আপন হাত কাটিয়া ফেলিলেন। (ত, শা, )

+ জোলয়খ। সেই নারী মণ্ডলীর সাক্ষাতে এই উদ্দেশ্য এইরূপ বলেন ষে তাহারা ইয়ুসোফকে বুঝাইতে চেষ্টা করিবেন, ও ইয়ুসোফও কারাগারের কথা শুনিয়। ভয় পাইবে । (ত, শ, )