পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/৭৮

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


৪৬৫ কোৱাণ শরিফ । সে বলিল "অদ্য তোমাদের প্রতি অনুষোগ নাই, তোমাদিগকে পরমেশ্বর ক্ষমা করিবেন, তিনি দয়ালুদিগের মধ্যে শ্রেষ্ঠ দয়ালু। । २९ । ¢ठांमब्र चांगांद्र ७हे कांगिज लद्देल्ला बां७ उ९°द्र हेश আমার পিতার মুখের উপর নিক্ষেপ কর, তিনি চক্ষ স্থান হইবেন * এবং তোময়! আপল অস্ত্রীয়দিগকে এক ষোগে আমার নিকটে আনয়ন কয় f৯৩ । ( র, ১০ ) এবং যখন সেই বশিকদল (মেগর হুইতে ) প্রস্থান করিল তখন তাহাদের পিতা বলিল “ যদি তোমরা আমাকে বুদ্ধিভ্রঃ যনে না কর তবে নিশ্চয় আমি ইয়ুসোফের গন্ধ প্রাপ্ত হইতেছি ণ । ৯৪ । (উপস্থিত লোকেরা ) বলিল “ ঈশ্বরের শপথ, সত্যই তুমি স্বীয় পুরাতন ভ্রাম্ভিতে আছ ”। ৯৫ । অনন্তর যখন মৃসংবাদ দাতা উপস্থিত হইল তখন তাহার মুখে তাহা নিক্ষেপ করিল, তংপর সে চক্ষান্ হইল, সে বলিল “ আমি কি তোমা

  • ঈশ্বরের নিকটে প্রত্যেক রোগের ঔষধ আছে, পুত্র বিচ্ছেদে ইয়কুৰের চক্ষু দৃষ্টি শক্তিহীন হইয়াছিল পুত্রের শরীরের এক প্রব্যের সংস্পর্শে দৃষ্টি লাভ হইল । মহাত্মা ইয়ুসোফের এই এক অদ্ভুত किञ्च। श्लि । (ड, भी, )

t জ্যেষ্ঠভ্রাতা ইহুদী বলিয়াছিল যে “হে ইয়ুসোফ, পূৰ্ব্বে শোণিতলিপ্ত বৰ পিতার নিকটে উপস্থিত করিয়াছিলাম, এইক্ষণ তোমার গাত্রের কামিজ জামার প্রতি আপণ কর আমি তাহ লইয়া যাইব ও পিতাকে প্রদান করিব । হয় তে। ইহ পাইয়। তিনি সেই দুঃখ ভুলিয়া যাইবেন । তদনুসারে ইয়ুসোক স্বীয় কামিজ তাহাকে প্রদান করেন। কথিত আছে যে সেই কামিজ মহাপুরুষ এব্রাহিমের ছিল, স্বৰ্গীয় দূতের সাহায্যে ইয়ুসোফ তাহ প্রাপ্ত হইয়াছিলেন। ইয়ুসোফ সেই কামিজ এবং পিতামাতা ও আত্মীয় স্বজনের আগমনের জন্য পাথেয় দ্রব্যজাত ইছার হন্তে সমর্পণ করিলেন। ইহা ভ্রাত্বরর্গসহ মেলর হইতে কেনানে যাত্রা করিলে, ঈশ্বরের আদেশে প্রাতঃসমীরণ সেই জঙ্গ বয়ের সৌরভ ইয়াকুরে স্বাৰে ন্ত্রিয়ে অর্পণ করে । (ত, হে, )