পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/৮৬

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


8ჯას• কোরাপ শরিফ । এবং যে ব্যক্তি রজনীতে প্রচ্ছন্ন ও যে ব্যক্তি দিবাভাগে বিচরণকারী তাহায় নিকটে তুল্য। ১২ । তাহার জন্য প্রহরী সকল তাহার অগ্রে ও তাহার পশ্চাতে আছে তাহার ঈশ্বরের আজ্ঞানুসারে তাহাকে রক্ষা করে, ষে পৰ্য্যন্ত অস্তরে যাহা অাছে তাহার পরিবর্তন (ন) করে সে পৰ্য্যন্ত পরমেশ্বর কোন সম্প্রদায়ের কিছু পরিবর্তন করেন। না, * এবং যখন ঈশ্বর কোন সম্প্রদায়ের প্রতি দুৰ্গতি ইচ্ছা করেন তখন তাহার নিবারণ নাই, এবং তাছাদের মিযিজ্ঞ তিনি ব্যতীত কাৰ্যসম্পাদক নাই । ১৩ । তিনিই যিনি তোমাদিগকে ভয় ও লোতের জন্য বিদ্যুৎ প্রদর্শন করিয়া থাকেন এবং ঘন মেঘ উত্তোলন করেন ৭ । ১৪ জলদনিঘোষ তাহার প্রশংসাতে ও দেবগণ র্তাহার ভয়েতে স্তব করে এবং তিনি বজ্ৰ সকল প্রেরণ করেন, অনন্তর যাহাকে ইচ্ছা হয় তৎ প্রতি উহা সঞ্চারিত করিয়া থাকেন এবং তাহারা ঈশ্বরের সম্বন্ধে

  • মনুষ্যের অগ্র পশ্চাতে স্বৰ্গীয় দূতগণ প্রহরীর কার্য্য করেন, মনুষ্যের কার্য্য ও বাক্য র্তাহারা লিখিয রাখেন, ইহাদিগকে কেরামোল কাতবিন, ( শ্রেষ্ঠ লিপিকর) বলে, ঈশ্বর মনুষ্যদিগকে হুঃখ বিপদ ও ছল চক্রান্ত হইতে রক্ষা করিবার জন্য দেবতাদিগকে স্বষ্টি করিয়াছেন । কেহ বলেন দিবাভাগের জন্য দশ জন এবং রাত্রির জন্য দশ জন দেবতা নিযুক্ত আছে । অধিক সত্য ও প্রসিদ্ধ যে দুই জন স্বৰ্গীয় দূত দিবাভাগে ও দুই জন নিশঙ্কালে এ কার্ষ্যে নিযুক্ত। (ত, হে, )

অর্থাৎ পরমেশ্বর কোন জাতিকে স্ট্রীয় অনুগ্রহ ও রক্ষণ কাৰ্য্য হইভে বঞ্চিত করেন না । যে পৰ্য্যন্ত তাহারা আপন ভাব স্বভাবকে ঈশ্বরের বিরোধী মা করে সে পৰ্যন্ত ঈশ্বর হইতে আমুকুল্য পাইয় থাকে । (ড়, শ, )

  • বৃষ্টি যাহাদিগের হানি করিতে পারে, এমন পথিকদিগকে ভয় দেখাইয়। সতর্ক করিতে এবং ষে সকল গৃহবাসী বৃটির প্রার্থী লঙ্কাদিগকে আশ দিবার জন্য। ঈশ্বর বিদ্যুৎ প্রকাশ করেন। (ত, গে, ) । . .