পাতা:কোরাণ শরিফ - প্রথম ভাগ.pdf/১৮৮

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


: ԳԵ» কোরাণ শরিফ { রূপে পথচ্যুত হয় । ১১৬ । তাহারা তাহাকে ব্যতীত নারীকে ( নারীরূপী প্রতিমাকে ) ভিন্ন আহবান করে না এবং অবাধ্য শয়তানকে ভিন্ন আহবান করে না । ১১৭ ৷ + ঈশ্বর তাহাকে (শয়তানকে) অভিসম্পাত করিয়াছেন, সে বলিয়াছে একান্তই আমি তোমার উপাসকগণ হইতে নিৰ্দ্ধারিত অংশ গ্রহণ করিব # । ১১৮। একান্তই আমি তাহাদিগকে পথভ্রান্ত করিব ও একাস্তই আমি তাহাদিগকে কামনাযুক্ত করিব এবং একান্তই আমি তাহাদিগকে আদেশ করিব যেন পশুর কর্ণচ্ছেদ করে এবং একান্তই আমি তাহাদিগকে আদেশ করিব যেন ঈশ্বরের স্বষ্ট্রির পরিবর্তন করে ; যে ব্যক্তি ঈশ্বরকে ছাড়িয়া শয়তানকে বন্ধুরূপে গ্রহণ করে পরে নিশ্চয় সে স্পষ্টক্ষতিতে ক্ষতিগ্রস্ত হয় শ" । ১১৯। সে তাহাদের সঙ্গে অঙ্গীকার করে ও তাহাদিগকে কামনাযুক্ত করে, শয়তান তাহীদের সঙ্গে অঙ্গীকার ছলনা ভিন্ন করে না । ১২০ ৷ এই তাহার। ইহাদিগের আবাস নরক, এবং তাহা হইতে ইহারা উদ্ধার পাইবে না ঃ । ১২১ । এবং

  • অর্থাৎ তোমার উপাসকগণ আপন ধনের অংশ আমার জন্য রাখিবে যেমন পৌত্তলিকের পুত্তলিকাকে উপহার দেয়, তদ্রুপ তাছারা আমাকে ধন উপহার দিবে। ( ভ, শ1, )

+ পশুর কর্ণচ্ছেদ করা কাফেরদিগের রীতি ছিল । একটি গে। বৎস বা ছাগ শিশুকে দেবতার নামে অভিহিত করা হইত এবং কর্ণে ছিদ্র করিয়া তাহণকে চিন্ত্রিত করার নিয়ম ছিল । * ঈশ্বরের স্থষ্টির পরিবর্তন ” করা অর্থাৎ মনুষ্যের রূপ পরিবর্তন করা । তাছা এরূপ হইত যে কোন বালিকার মস্তকে সিক বধিয়। তাছাকে প্রতিমার নামে অভিহিত করা হইত। মোসলমানগণ এপ্রকার कार्षी इहे८ङ बिट्सड थोंकिcदम । (उ, *l, )

  1. গ্রন্থধিকারী লোকেরা, এরূপ ভাবিয়াছিল যে আমরা বিশেষ চিহ্নিত