পাতা:কোরাণ শরিফ - প্রথম ভাগ.pdf/২৩৩

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


স্বরা মায়দা । ২২৩ করিয়াছে একান্তই তাহ অকল্যাণ, ইহাতে পরমেশ্বর তাহাদের প্রতি ক্রদ্ধ হইয়াছেন এবং তাহারা শাস্তিতে চিরকাল থাকিবে ৮৩ ৷ যদি তাহারা ঈশ্বর ও তত্ত্ববাহক ও তাহার প্রতি যাহা অবতীর্ণ হইয়াছে তৎপ্রতি বিশ্বাস স্থাপন করিত তবে তাহাদিগকে বন্ধুরূপে গ্রহণ করিত না, কিন্তু তাহদের অধিকাংশই হুৰ্ব্বত্ত * । ৮৪ । একান্তই তুমি বিশ্বাসী দিগের প্রতি শক্রতা বিষয়ে ইহুদি ও অংশীবাদীদিগকে সকল লোক অপেক্ষা ( প্রবল ) প্রাপ্ত হইবে, এবং একান্তই তুমি বিশ্বাসীদিগের প্রতি বন্ধুতা বিষয়ে ষাহারা বলে নিশ্চয় আমরা ঈশায়ী তাহাদিগকে অধিক নিকট বৰ্ত্তী পাইবে, ইহা এ কারণে যে তাহদের অনেকে জ্ঞানবান ও সাধক, অপিচ তাহার। অহঙ্কারী নহে + । ৮৫ । প্রেরিত পুরুষের প্রতি যাহা অবতীর্ণ হইয়াছে যখন তাহার। তাহা শ্রবণ করে তুমি দেখিতেছ তখন সত্য উপলব্ধির জন্য তাহাদের নেত্র অশ্রু পূরিত হয়, তাহারা বলে “ হে আমাদের প্রতিপালক, অমর।

  • ইহার ষদি কোরাণের প্রতি ও মোছম্মদের প্রতি বিশ্বাস রাখিত, তাহ। হুইলে কাফেরদিগের সঙ্গে বন্ধুতা করিত না। তওরয়তের ও বিধি এই যে কাফেরের সঙ্গে বন্ধুতা করিবে না । (ত, ছে", )
  • অনেক ইহুদি ও খৃষ্টান মোসলমানদিগকে বধ করিতে ও তাছাদের মস্জেদ ও নগর ধ্বংস করিতে উদ্যত ইয়াছিল। কিন্তু অঙ্কিকার অধিপতি নাশী ও উছার পরিষদগণ অবুজালেৰেৱ পুত্ৰ জ'ফেরের মুখে কোৱাণ শ্রবণ করিয়া মোসলমান ধৰ্ম্মে বিশ্বাস স্থাপন করেন ॥ নজ্বtশী ও তাছার পরিষদবর্গ খ্ৰীষ্টান ছিলেন । র্তাহার মোসলমানদিগের প্রতি অনেক সদয় ব্যবহার করেন। তাহাদের অনেকে হজরতের নিকটে আসিয়া কোরাণের স্বরাবিশেষ শ্রবণ করিয়া

अर्थ१*१ द८ब्रनe ५८{cङ गैौचिङ इन ! ( ङ, cशl, )