পাতা:কোরাণ শরিফ - প্রথম ভাগ.pdf/৩১৮

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


কোরাণ শরিফ । سراہ (s প্রমাণিত হইল ও তাহারা যাহা করিতেছিল মিথ্যা হইল। ১১৯ ৷ সেই স্থানে তাহারা পরাজিত হইল এবং নিকৃষ্ট হইয়। ফিরিয়া গেল । ১২০ । এবং ঐন্দ্র জালিকগণ প্রণত হইয়া পড়িল । ১২১ ৷ + বলিল “আমরা বিশ্বপালকের প্রতি বিশ্বাস স্থাপন করিলাম । ১২২ ৷ + মুসা ও হারুণের প্রতিপালকের প্রতি ” । ১২৩ s' ফেরওণ বলিল “ তোমাদিগকে আজ্ঞা প্রদানের পূৰ্ব্বে তোমরা তৎপ্রতি বিশ্বাস স্থাপন করিয়াছ, নিশ্চয় ইহা প্রতারণা, এই নগরেতে তোমরা এই প্রবঞ্চনা করিয়াছ, যে এস্থানহইতে এস্থানের অধিবাসীদিগকে বাহির করিবে, অতএব সত্বর তোমরা জানিতে পাইবে * { ১২৪ | অবশ্য আমি তোমাদের হস্ত ও তোমাদের পদ বিপরীত ভাবে ছেদন করিব শী তৎপর একযোগে অবশ্য তোমাদিগকে শূলে স্থাপন করিব” । ১২৫ । তাহার বলিল “নিশ্চয় আমরা আমাদের প্রতিপালকের দিকে প্রত্যাবর্তন কারী । ১২৬ ৷ আমরা যে আমাদের প্রতিপালকের নিদর্শন সকলের প্রতি যখন তাহা আমাদের নিকটে উপস্থিত হইয়াছে বিশ্বাস স্থাপন করিয়াছি, তুমি আমাদিগহইতে বিমুখ হই সেই সমস্তকে সেই অজগর ভক্ষণ করিয়। ফেলিল । ইছা দেখিয়া লোক সকল পলায়ন করিতে লাগিল, বহু লোক ভয়ে প্রাণ ত্যাগ করিল। অনস্তর মুস অজগরকে স্পর্শ করিলে তৎক্ষণাৎ সেই যষ্টি হইল। ঈশ্বর ঐন্দ্রজালিকদিগের সমুদায় রঞ্জু ও যষ্টিকে বিলুপ্ত করিলেন । ( ত, হে, )

  • অর্থাৎ তোমরা মিলিয়। এই চক্রাস্ত দ্বারা নগরের অtfধপত্য গ্রহণ করিতে চাছিতেছ, ফেরওণ এই কথা বলিয়। সেই সকল লোককে শক্র স্থির করিয়াছিল ।

(5,叫t,) + “ विभद्रौड डाप्व ছেদন করিব।” ইহার অর্থ একজনের হস্ত অন্য এক জনের পদ এইরূপ এক এক জনের এক এক অঙ্গ আমি ছেদন করিব ।