পাতা:কোরাণ শরিফ - প্রথম ভাগ.pdf/৩৪১

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


ইর। এরাফ । لا (كك হও * । ১৯৯। যদি শয়তানের প্ররোচনা তোমাকে প্ররোচিত করে তবে তুমি ঈশ্বরের শরণ লইও, নিশ্চয় তিনি দ্রষ্টা ও জ্ঞাত । ২•• । নিশ্চয় যাহারা ধৰ্ম্মভীরু হয় যখন তাহাদিগকে শয়তানের প্ররোচনা অভিভূত করে তখন তাহারা (ঈশ্বরকে) স্মরণ করিয়া থাকে,তৎপর তাহার। অকস্মাৎ চক্ষুষ্মান হয়। ২-১ । এবং তাহাজের ভ্রাতৃগণ তাহাদিগকে বিপথে আকর্ষণ করে, তৎপর তাহার। ক্ষান্ত হয় না । ২০২ । এবং তাহদের নিকটে নিদর্শন উপস্থিত না করিলে তাহারা বলে “কেন তুমি তাহা আনয়ন করিলে না ?” তুমি বল, আমার প্রতি আমার প্রতিপালক হইতে যাহা প্রত্যাদেশ হয় আমি তাহার অনুসরণ বৈ করি না, তোমাদের প্রতিপালক হইতে ইহা ( কোরাণ) প্রমাণপুঞ্জ স্বরূপ ( অবতীর্ণ) এবং বিশ্বাসী দলের জন্য দয়া ও পথ প্রদর্শন। ২০৩ । যখন কোরাণ পাঠ হয় তখন তোমরা তাহা শ্রবণ করিও এবং নীরৰ থাকিও, ভরস। যে তোমরা দয়। প্রাপ্ত হইবে, ‘’ ৷ ২০৪।

  • এই আয়ত অবতীর্ণ হইলে জেৰিলকে হজরত জিজ্ঞাসা করিয়াছিলেন যে “এই কথার প্রকৃত মৰ্ম্ম কি ?” “তাহাতে দ্ৰেপ্ৰিল ৰলেগ বে" তোমার ঈশ্বর ৰলি তেছেন যে, যে ব্যক্তি তোম৷ হইতে বিচ্ছন্ন হয় তাছাদের সঙ্গে মিলিত হও, ষে জন তোমাকে বঞ্চিত করে তাছাকে দান কর, ষে ব্যক্তি তোমার প্রতি অত্যাচার করে তাছাকে ক্ষম কর।” প্রকৃতপক্ষে সাধু লোকেই এই প্রকৃতির মুল "মুখগণ ছফ্টতে বিমুখ হও” অর্থাৎ নীচ অজ্ঞান লোকদিগের সঙ্গে বিৰাদ कfब्र७ ञl । (७, cही,')

যখন কেছ কোরাণ পাঠ করে, তখন অন্য লোকের উচিত যে কথা না বলে ও মনোযোগ পূৰ্ব্বক শ্ৰৰণ করে । इग्नcङ छtइ (ब्रों डॉइcिड पत्रखgब्र আলোক লাভ করতে পারিৰে। কথোপকথনের সভাতে পাঠক উচ্চৈঃস্বরে

  • /* कब्रिएल डा शब्ल लएक ज*ब्राश् | ( ७, लl, )