পাতা:কোরাণ শরিফ - প্রথম ভাগ.pdf/৩৫

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


সুরা বকরা । ૨ (t শালী ? ১০৫ । তোমরা কি জান না যে দু্যলোক ও ভূলোকের রাজত্ব ঈশ্বরের, এবং তোমাদের ঈশ্বর ব্যতীত বন্ধু ও সহায় নাই । ১০৬ ‘ইতিপূর্বে যেমন মুসাকে প্রশ্ন করিয়াছিল তোমরাও কি তোমাদের তত্ত্ববাহ ককে সেই বাপ প্রশ্ন করিতে চাহ, * যেব্যক্তি অবিশ্বাসের সঙ্গুে বিশ্বাসের বিনিময় করে, পরে নিশ্চয় সে সরল পথ হারায় । ১০৭ ৷ গ্ৰন্থধারী অনেক লোক আন্তরিক বিদ্বেষবশতঃ তোমাদের বিশ্বাস লাভের পর তোমাদিগকে অবিশ্বাসী করিতে ভাল বলসিয়াছে, পরে তাহাদের নিকটে সত্য প্রকাশিত হইয়াছে, যে পর্য্যন্ত ঈশ্বর স্বীয় আজ্ঞা আনয়ন না করেনণ তোমরা ক্ষমা করিতে থাক ও উপেক্ষা কর, নিশ্চয় ঈশ্বর সৰ্ব্বোপরি ক্ষমতাশালী। ১০৮। তোমরা নমাজকে প্রতিষ্ঠিত রাখ ও জকাত দেও, সৎকাৰ্য্য দ্বারা যাহা নিজের জন্য পূর্বে পাঠাইবে ঈশ্বরের নিকটে তাহ প্রাপ্ত হইবে, BBBB SBBBBS BB BBBBB BBBS BBBBB BBBB SBBBBBBB “রণআপনার” ন্যtয় উচ্চারণ করিত। ইহুদিদিগের দৃষ্টান্তে মোসলমানেরাও কখন কখন প্রেরিত পুৰুষকে লক্ষ্য করিয়া “রাআনে।” বলিত। এ জন্য ঈশ্বর বলিতেছেন যে তোমরা তোমাদের প্রেরিত পুৰুষের প্রতি “রা অtল* শব্দ প্রয়োগ করিও না । (उ, अिl,)

  • মহাপুৰুষ মুসাকে উপহার অনুবর্তিগণ পরীক্ষণ করিবার জন্য নানা প্রশ্ন করিয়াছিল, ঈশ্বর এস্লাম ধৰ্ম্মাবলম্বীfদগকে বলিতেছেন যে তোমরা কি ইহুদিদিগের প্ররোচনায় সেইরূপ তোমাদের তত্ত্ববাহককে প্রশ্ন করিয়া পরীক্ষণ করিবে । இ. (ত, ছেণ,)

অর্থte, ইহুদিরা cबयन তাছাদের তত্ত্ববাছক মুসার প্রতি সন্দেহ করিয়াছিল তাহাদিগের ন্যায় তোমরা তোমাদের দলের তত্তবাহককে সন্দেহ করি ও নন | (ত, শY) + পরে অজ্ঞা হইয়াছিল ষে ইহুদিদিগকে মদিনীর নিকট হইতে দূর করিয়া দেও ! ' (ड, *fl,)