পাতা:কোর্‌-আন (দ্বিতীয় খণ্ড) - তসলীমুদ্দীন আহ্‌মদ্‌ .pdf/১০৩

উইকিসংকলন থেকে
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।

>3»Rl>o ] . ইউসুফ পয়গম্বর। y LSS TqSA AALLLLLSS S AeSASeSLSALSLSS LSLSLLLSLeLLL LLSLLLL SLLL LSLLATS সৈন্যগণ যথাস্থানে দাড়াইয়া রহিয়াছে। শত শত ধ্বজ-পতাকা তাহাদের উপরে উডউীন হইতেছে । )

  • ( হজরত ইয়াকুবের জন্য রাজ্যোচিত যান বাহন প্রেরিত হইয়াছিল। হজরত ইউসুফ স্বপদোচিত ঐশ্বৰ্য্য বেষ্টিত হইয়া পিতার দর্শন জন্য প্ৰতীক্ষা করিতেছিলেন । মিসরাধিপকে সম্মান প্রদর্শনের পর পিতা পুত্রের দর্শন হইল। উভয় উভয়কে দর্শন মাত্র, স্ব স্ব যান হইতে অবরোহণ করিয়া প্রথমতঃ হজরত ইয়াকুবই, হে শোকসন্তাপহারী মহাভাগ ইউসুফ তোমাকে সালাম বলিয়া তাহাকে আলিঙ্গন করিলেন ) ।

৯৯ । যখন তাহারা ইউসুফের নিকট উপস্থিত হইল, তখন ইউসুফ তাহার পিতা এবং ( বি ) মাতাকে নিজের নিকট স্থান প্ৰদান করিল, এবং ( আগন্তুক) সকলকেই বলিল, আপনারা মিসর রাজ্যে প্ৰবেশ করুন ; আলালাহর অভিপ্রেত হইলে আপনারা নিরাপদ হইবেন। ১• ১ এবং তৎপর (মহারাজ আজীজ তাহাদিগকে এক বিস্তীর্ণ সুশোভিত। দরবার প্রাসাদে লইয়া গিয়া ) তাহার পিতা এবং মাতাকে রাজসিংহাসনে আরোহণ করাইল, ( তৎপর ) তাহারা ( সিংহাসন হইতে নামিয়া একাদশ পুত্ৰসহ ) সিজদাতে নিপতিত হইল, এবং (তখন ইউসুফ) বলিল, হে পিতঃ আমার গত স্বপ্নের। ইহাই ( দৃশ্যমান ) ব্যাখ্যা ; ( আপনি BDBDS DDD DS SBBD L DDS MgYYB DBBS আপনূদিগকে উদিত করিয়া ) আমার প্রতিপালক ( স্বপ্ন ) সত্য, করিলেন। এবং আমাকে কারামুক্ত করিয়া এবং আমার ভ্রাতাগণের মধ্যে শয়তান যে দুর্ঘটনা উপস্থিত করিয়াছিল, তারপর ( আপনাদের রাসস্থান ) বদও S DBBDD BDBBDD DDBBu SSS BBBB BDDD DDD SDBDBDD S DDS পালক আমার প্রতি নিঃসন্দেহই মহানুগ্ৰহ করিয়াছেন। নিঃসন্দেহই