পাতা:নারী-চরিত - সৌদামিনী সিংহ.pdf/৯২

উইকিসংকলন থেকে
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা হয়েছে, কিন্তু বৈধকরণ করা হয়নি।
( ৮৫ )

বিনয় করিতেছি যে আমাকে ধনাঢ্য করিও না; তাহা হইলে আপনাকে অস্বীকার করিয়া বলিব, ঈশ্বর কে? কিম্বা দরিদ্র হইলে তন্নিবন্ধন চুরি করিব ও ঈশ্বরের নাম নিরর্থক বলিব,,

 হে করুণানিধান ঈশ্বর! আমার কাতরোক্তি শ্রবণ করিয়া এমত শক্তি প্রদান করুন, যেন আর আমি আপনকার আজ্ঞা লঙ্ঘন করিয়া মন্দ কর্ম্মে রত না হই। এই মহা দুঃখার্ণব হইতে উদ্ধার করিয়া দয়া বিতরণ পূর্ব্বক রক্ষা করুন। যেমন ফেরোর দণ্ড যন্ত্রণা হইতে, আপনি ইস্রায়েল বংশ সমূহকে উদ্ধার করিয়াছিলেন (ফেরোরা এই প্রায় ৪৩০ বৎসর অত্যাচার করিয়া যাহাদিগকে দাসত্ব শৃঙ্খলে বদ্ধ করিয়াছিল।) সেই রূপ কারুণিক হইয়া অনাথাকে দুঃখ ভারাক্রান্ত দাসত্ব শৃঙ্খল হইতে মুক্ত করুন। নচেৎ অতি সত্বরেই আমার আত্মাকে আপনি গ্রহণ করুন।

 হে করুণাময় পিতঃ! আমি দয়া পাইতে নিরাশ হইব না, ইহা বিশ্বাস করি; অতএব ধৈর্য্যাবলম্বন পূর্ব্বক আপনকার দয়ার প্রতীক্ষা করিতেছি; নিশ্চিত জানি যে আপনি এই অধীনীকে মুক্ত করিবেন। কারণ আমার প্রতি আপনকার কৃপাদৃষ্টি আছে, এক্ষণে আমার প্রতি যাহা কর্ত্তব্য হয় তাহাই করুন। আপনি যে অবস্থায় রাখিবেন সে অবস্থা আমার পক্ষে সুখকরী হউক কিংবা ক্লেশদায়িনী হউক তাহাতেই আমি সন্তুষ্ট হইব। বোধ করি আপনি আমার মঙ্গল করিবেন, অমঙ্গল কখনই করিবেন না। হে দয়াময়! আমার প্রার্থনা এই।