পাতা:বাংলাদেশ কোড ভলিউম ২৯.djvu/৩৬৮

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ ՎԶՆԳ (খ) প্রো-ভাইস-চ্যান্সেলর; (গ) স্কুলসমূহের উনগণ; (ঘ) অধ্যাপকগণ: (ঙ) লাইব্রেরিয়ান: ് (চ) পরীক্ষা নিয়ন্ত্রক; ് (ছ) চ্যান্সেলর কর্তৃক, ভাইস-চ্যান্সেলরের সুপারিশক্রমে, মনোনীত এমন o দশজন সদস্য যাহারা একাডেমিক কাউন্সিলে বিভিন্ন শিক্ষাগত ও o পেশাগত স্বার্থের প্রতিনিধিত্ব করিতে পারেন; N (জ) বিশ্ববিদ্যালয় হইতে সহযোগী অধ্যাপকের পদমর্যাদার নিমের নহেন, ് বোর্ড কর্তৃক মনোনীত এমন দশজন সদস্য, যাঁহাদের মধ্যে অনধি তিনজন আঞ্চলিক পরিচালক থাকিবেন, যাহারা শিক্ষকতা পদে নিয়োজিত নাও থাকিতে পারেন। o (২) একাডেমিক কাউন্সিলের মনোনীত কোন সদস্য आहात असामान তারিখ হইতে দুই বৎসরের মেয়াদে স্বীয় পদে বহাল থাকিবেন ও

Հ: oo *Հ* كم তবে শত থাকে যে, তাহার পদের মেয়াদ শেষ হওয়া সত্ত্বেও তাহার

যতদিন বিশ্ববিদ্যালয়ের চাকুরীতে বহাল থাকেন ততদিন তিনি একাডেমিক কাউন্সিলের সদস্য থাকিবেন। o o ২৩ ৷ (১) বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ব্যবস্থাপনা, মানবিক বিষয়াবলী, স্বাস্থ্য স্কুলসমূহ বিজ্ঞান,কৃষি ও পল্লী উন্নয়ন, প্রকৌশল ও কারিগরী, সাধারণ বিজ্ঞান ও সমাজ বিজ্ঞান বিষয়ক স্কুলসমূহ, নারী-শিক্ষা বিষয়ক স্কুলসমূহ, উন্মুক্ত স্কুল এবং বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রতিষ্ঠিত অন্যান্য স্কুল অন্তর্ভুক্ত থাকিবে।

  • )

(২) একাডেমিক কাউন্সিলের নিয়ন্ত্রণ সাপেক্ষে, প্রত্যেক স্কুল বিশ্ববিদ্যালয় রেগুলেশন দ্বারা নির্দিষ্ট বিষয়ে অধ্যাপনা ও গবেষণা পরিচালনার দায়িত্বে ক্তি | so (৩) স্কুলের গঠন, ক্ষমতা ও কার্যাবলী সংবিধি দ্বারা নির্ধারিত হইবে। CŞ (৪) প্রত্যেক স্কুলে একজন করিয়া উীন থাকিবেন এবং তিনি ভাইসচ্যান্সেলরের নিয়ন্ত্রণ ও সাধারণ তত্ত্বাবধান সাপেক্ষে, স্কুল সম্পর্কিত সংবিধি, বিশ্ববিদ্যালয় রেগুলেশন ও প্রবিধান যথাযথভাবে পালনের জন্য দায়ী থাকিবেন।