পাতা:শ্রীশ্রীনবদ্বীপ-দর্পণ - ব্রজমোহন দাস.pdf/১৩৩

উইকিসংকলন থেকে
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।

— Šयैीgशोब्रान्न ठूनान्न । እ›% ২১ ॥৫ কোন মন্দিরের কর্তৃপক্ষ, আপনি সম্পৰ্কীয় তত্ত্বাবধারণকাৰ্য্য যদি শ্ৰীভগবৎসেবোৎকর্ষিণী সভার শাসনাধীনে অৰ্পণ করিতে ইচ্ছা করেন তাহা হইলে, তিনি আপন মন্দিরস্থ সেবার নিয়ম, দ্বাদশ মাসের বিশেষ বিশেষ পর্বোৎসবের সাহায্যতালিকা এবং প্রতিমাস-সম্পৰ্কীয় স্থায়ী বৃত্তির উল্লেখ করিয়া সমিতির সেক্রেটারীর নিকট আবেদন করিলে, সেই আবেদনপত্র সমিতিকর্তৃক , সাদরে গৃহীত হইবে। কিন্তু, -; " + ' ' ২২। পূৰ্ববৰ্ত্তী মহাজনগণ যে সমস্ত শ্ৰীবিগ্ৰহস্থাপনক্রমে, আপনাদের সেবিত ঠাকুর অন্যের হস্তে সমৰ্পণ করিয়া গিয়াছেন, সেই সেই মন্দির সমুদয়ে যদি তাহাদের প্রবৰ্ত্তিত রীতি-নীতির ব্যতিক্রম পরিলক্ষিত হইয়া থাকে, তাহা হইলে সমিতি যথাসঙ্গত চেষ্টা ও শক্তি প্রয়োগ দ্বারা সংশোধন করিতে ও স্বতঃপ্রবৃত্ত হইয়া হস্তক্ষে করিতে বাধ্য হইবেন।” * বর্ণিত প্ৰবন্ধৰ্টী শ্ৰীমন্মহাপ্রভুর প্রিয় ভক্তিগণের বিদিতাৰ্থে সংবাদপত্রে প্রকাশিত হইল। " ভরসা করি গৌড়ীয় বৈষ্ণব-সমাজ এ বিষয়ে দৃষ্টি ও মনোযোগ অৰ্পণপূর্বক, প্রস্তাবিত প্ৰবন্ধের ২২ বাইশটী বিষয়ের সমালোচনা দ্বারা, কৰ্ত্তব্য অবধারণ করিবেন। শ্ৰীবৈষ্ণব-সন্মিলনীর কর্তৃপক্ষগণ আগামী অধিবেশনের সময়, “শ্ৰীশ্ৰীভগবৎসে বোৎকর্ষিণী সমিতি” সম্বন্ধীয় প্রস্তাবটী সভায় উত্থাপন করুন, ইহা সনিৰ্ব্বন্ধ প্ৰাৰ্থনা ও অনুরোধ । ܨܠܐ ১০ই চৈত্র ১৩২৩ সাল निtवनक শ্ৰীচৈতন্যস্ব ৪৩২ শ্ৰীব্ৰজমোহন দাস । ষোেলক্ৰোশি শ্ৰীনবদ্বীপে যে সমস্ত প্রাচীন স্থানের মহিমা বর্ণিত হইয়াছে সেই সেই স্থানে যে সমস্ত শাস্ত্রসম্মত সেবা ( কোন বিশেষ মণ্ডলী দ্বারা সর্বসাধারণের সুবিধার জন্য )। স্থাপনক্রমে উন্নতিসাধন করিতে হইবে, তাহার তালিকা ৷ ‘ · ১। শ্ৰীশ্ৰীগৌরাঙ্গদেবের জন্মভূমির উপরন্থ দেওয়ান , গঙ্গাগোবিন্দের মন্দির যাহা মৃত্তিকাগর্ভে নীহিত, আছে, তাহার উদ্ধারসাধনক্রমে ঐ স্থানে সৰ্ব্বসাধারণের পক্ষ হইতে “শ্ৰীশ্ৰীনবদ্বীপচন্দ্রের* বিশেষ সেবা স্থাপন করা।

  • ২০। অন্তদ্বীপের যে কোন স্থানে চতুর্মুখী ব্ৰহ্মা ও শ্ৰীগৌরাঙ্গের সেবা প্ৰকাশ । ( মণিপুর কুঞ্জ এই কাৰ্য্যের উপযুক্ত স্থান )।

৩। রুদ্রদ্বীপ বা রুদ্রপাড়ায় শ্ৰীশ্ৰীমহাদেব সঙ্গে শ্ৰীগৌরাঙ্গের সেবা প্ৰকাশ 1 चानुक । ৪। বেলপুকুরে-শ্ৰীশ্ৰীনীলাম্বর চক্ৰবৰ্ত্তীর বাড়ীর উপরে কোন সেবা প্ৰকাশ। ঐ স্থানে শ্ৰীশ্ৰীপঞ্চানন তলা নামক প্ৰসিদ্ধ স্থানের উপরে শ্ৰীশ্ৰীপঞ্চনন মহাদেব এবং শ্ৰীগৌরাঙ্গের সেবা প্ৰকাশ। l ৫। সীমান্তদ্বীপ বা সিমলিয়া নামান্তৱ ব্ৰাহ্মণ পুকুর গ্রামে শ্ৰীশ্ৰীপাৰ্ব্বতী

  • জীউ সঙ্গে শ্ৰীগৌরাঙ্গেব সেবা প্ৰকাশ ।

Digitized at BRCIndia.com