পাতা:অনাথবন্ধু.pdf/১৩৪: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিসংকলন থেকে
SumitaBot (আলোচনা | অবদান)
বট গুগল ওসিআর থেকে প্রাপ্ত লেখা যোগ করছে
 
বট পরিষ্কার করছে, কোন সমস্যা?
 
পাতার প্রধান অংশ (পরিলিখিত হবে):পাতার প্রধান অংশ (পরিলিখিত হবে):
১ নং লাইন: ১ নং লাইন:
অনাথবন্ধু-বিজ্ঞাপন ; ai,
অনাথবন্ধু-বিজ্ঞাপন ; ai,
്കപ്പെപ്സുണ്ട്ര •
്കപ്പെപ്സുണ്ട്ര •
শ্ৰীমাধব ভৈষজ্য-মন্দির। — · ২৯নং হ্যারিসন রোড, কলিকাতা। ... ...
শ্রীমাধব ভৈষজ্য-মন্দির। — · ২৯নং হ্যারিসন রোড, কলিকাতা। ... ...
ব্যবস্থাপক ও পরিচালক :- এই স্থানে আয়ুৰ্ব্বেদোক্ত ঘূত,তৈল, স্বাসৰু, আরিষ্ট, মোদক, চুৰ্ণ, বটিকা ও অবলোিহ,
ব্যবস্থাপক ও পরিচালক :- এই স্থানে আয়ুর্ব্বেদোক্ত ঘূত,তৈল, স্বাসৰু, আরিষ্ট, মোদক, চুর্ণ, বটিকা ও অবলোিহ,
কবিরাজ শ্ৰীযুক্ত আশুতোষ ভিষাগাচাৰ্য্য, প্রভৃতি সকল ঔষধই উক্ত কৰিয়ালু মহা
কবিরাজ শ্রীযুক্ত আশুতোষ ভিষাগাচার্য্য, প্রভৃতি সকল ঔষধই উক্ত কৰিয়ালু মহা
শয়ের সম্পূর্ণ তত্ত্বাবধানে প্ৰস্তুত ও নিজের
শয়ের সম্পূর্ণ তত্ত্বাবধানে প্রস্তুত ও নিজের
কাব্যতীর্থ কবিরত্ন, শাস্ত্রী রোগীদিগের চিকিৎসাৰ্থ ব্যবহৃত হয় ;
কাব্যতীর্থ কবিরত্ন, শাস্ত্রী রোগীদিগের চিকিৎসার্থ ব্যবহৃত হয় ;
সুতরাং ইহার বিশুদ্ধতা স্বতঃসিদ্ধ । মফঃস্বলের রোগিগণ অৰ্দ্ধ আনার ডাকটিকিটসহ রোগ-বিবরণ লিখিয়া জানাইলে বিনামূল্যে সুচিন্তিত ব্যবস্থা ও সুলভে অব্যৰ্থ ঔষধসমূহ লইয়া ঘরে বসিয়া সুচিকিৎসা করাইতে পারেন। শিক্ষক, ছাত্র ও নিতান্ত দরিদ্রদিগের ঔষধের মূল্যসম্বন্ধেও যথেষ্ট বিবেচনা করা হয়। মোটের উপর “ধৰ্ম্মার্থকামমোক্ষাণামারোগ্যং মূলমুত্তমম ইহাই আমাদের মূলমন্ত্র।
সুতরাং ইহার বিশুদ্ধতা স্বতঃসিদ্ধ । মফঃস্বলের রোগিগণ অৰ্দ্ধ আনার ডাকটিকিটসহ রোগ-বিবরণ লিখিয়া জানাইলে বিনামূল্যে সুচিন্তিত ব্যবস্থা ও সুলভে অব্যর্থ ঔষধসমূহ লইয়া ঘরে বসিয়া সুচিকিৎসা করাইতে পারেন। শিক্ষক, ছাত্র ও নিতান্ত দরিদ্রদিগের ঔষধের মূল্যসম্বন্ধেও যথেষ্ট বিবেচনা করা হয়। মোটের উপর “ধর্ম্মার্থকামমোক্ষাণামারোগ্যং মূলমুত্তমম ইহাই আমাদের মূলমন্ত্র।
বিনীত-কাৰ্য্যাধ্যক্ষ
বিনীত-কার্য্যাধ্যক্ষ
यूदी ! যুদ্ধ !! যুদ্ধ !! যুদ্ধ !!
यूदी ! যুদ্ধ !! যুদ্ধ !! যুদ্ধ !!
শক্তিমঙ্গল । শ্ৰীযুত তারিণীপ্ৰসাদ জ্যোতিষী প্রণীত।
শক্তিমঙ্গল । শ্রীযুত তারিণীপ্রসাদ জ্যোতিষী প্রণীত।
বৰ্ত্তমান যুরোপীয় মহাযুদ্ধের বই । ডাঃ মাঃ সহ ॥১০ । ইহা বিক্রয়ের টাকা যুদ্ধ-ফণ্ডে যাইবে।
বর্ত্তমান যুরোপীয় মহাযুদ্ধের বই । ডাঃ মাঃ সহ ॥১০ । ইহা বিক্রয়ের টাকা যুদ্ধ-ফণ্ডে যাইবে।
তত্ত্বসঙ্গ No শ্যামা-বিষয়ক, বিরাট মহামূৰ্ত্তিসহ ; মূল্য দ০, বাধাই ১২, ডাঃ মাঃ /১০ । হবিনামামৃত রস দ০ ৷৷
তত্ত্বসঙ্গ No শ্যামা-বিষয়ক, বিরাট মহামূর্ত্তিসহ ; মূল্য দ০, বাধাই ১২, ডাঃ মাঃ /১০ । হবিনামামৃত রস দ০ ৷৷
আৰ্য্যবাদ্যবিধান দ০ । করোনেশন দিল্লীদরবার ১২। স্বৰ্গারোহণ (ইং) ১২। ক্ষস-জাপান যুদ্ধ পv০। ভ্রমণবৃত্তান্ত ও জীবনী ১২। এই উৎকৃষ্ট হাফটােন চিত্রসহ বইগুলি সিকিমূল্যে বিক্রয় হইতেছে।
আর্য্যবাদ্যবিধান দ০ । করোনেশন দিল্লীদরবার ১২। স্বৰ্গারোহণ (ইং) ১২। ক্ষস-জাপান যুদ্ধ পv০। ভ্রমণবৃত্তান্ত ও জীবনী ১২। এই উৎকৃষ্ট হাফটােন চিত্রসহ বইগুলি সিকিমূল্যে বিক্রয় হইতেছে।
জি, পি, রায় ; কলিকাতা, ১৯২৪, কর্পোরেশন ষ্ট্রীট।
জি, পি, রায় ; কলিকাতা, ১৯২৪, কর্পোরেশন ষ্ট্রীট।
কবিরাজ শ্ৰীদক্ষিণারঞ্জন রায় ; এল এম, এস, কবিভূষণের
কবিরাজ শ্রীদক্ষিণারঞ্জন রায় ; এল এম, এস, কবিভূষণের
डान्डूटबन्ौन्न ॐ==ाव्नन । ৯৬১নং গ্রে স্ত্রীট, কলিকাতা। এই ঔষধালয়ের সকল ঔষধই অকৃত্রিম এবং কবিরাজ মহাশয়ের নিজ তত্ত্বাবধানে প্ৰস্তুতআয়ুৰ্ব্বেদোক্ত যাবতীয় ঔষধ সুলভ মূল্যে পাওয়া যায়। কয়েকটি আশু ফলপ্ৰদ মহৌষধ।
डान्डूटबन्ौन्न ॐ==ाव्नन । ৯৬১নং গ্রে স্ত্রীট, কলিকাতা। এই ঔষধালয়ের সকল ঔষধই অকৃত্রিম এবং কবিরাজ মহাশয়ের নিজ তত্ত্বাবধানে প্রস্তুতআয়ুর্ব্বেদোক্ত যাবতীয় ঔষধ সুলভ মূল্যে পাওয়া যায়। কয়েকটি আশু ফলপ্রদ মহৌষধ।
জীবনী রসায়ন উপদংশ, পারদ, বাত প্ৰভৃতি সর্বপ্রকার রক্তদুষ্টির অব্যৰ্থ মহৌষধ। অল্পদিনমধ্যে S জীবনী ** **\ শরীরকে বীৰ্য্যবান করিতে ইহা আয়ুৰ্ব্বেদের চিহ্নিত সুধা। মূলা একশিশি ১৷০ টাকা ।
জীবনী রসায়ন উপদংশ, পারদ, বাত প্রভৃতি সর্বপ্রকার রক্তদুষ্টির অব্যর্থ মহৌষধ। অল্পদিনমধ্যে S জীবনী ** **\ শরীরকে বীর্য্যবান করিতে ইহা আয়ুর্ব্বেদের চিহ্নিত সুধা। মূলা একশিশি ১৷০ টাকা ।
গণোরিয়া এবং মেহিরোগের অমোঘ অস্ত্ৰ ! চন্দনাসব কেবল ৭ দিন ব্যবহারে নির্দোষ আরোগ্য !
গণোরিয়া এবং মেহিরোগের অমোঘ অস্ত্র ! চন্দনাসব কেবল ৭ দিন ব্যবহারে নির্দোষ আরোগ্য !
“চন্দনাসবা” পরীক্ষা করুন । 1 ܓ भूला qक भिनि २९ qक ऐाक।
“চন্দনাসবা” পরীক্ষা করুন । 1 ܓ भूला qक भिनि २९ qक ऐाक।
অতিরিক্ত চিন্তা বা অধ্যয়নাদি দ্বারা মানসিক দৌৰ্ব্বল্য, মস্তিষ্কের দুর্বলতা বা স্নায়বিক । দুৰ্বলতা দূরীকরণে “সুধামৃত স্বত” ব্যবহার করুন। ১৫ দিনের সেবনোপযোগী ২২ টাকা । ৩। সুধামৃত ঘূত।
অতিরিক্ত চিন্তা বা অধ্যয়নাদি দ্বারা মানসিক দৌর্ব্বল্য, মস্তিষ্কের দুর্বলতা বা স্নায়বিক । দুৰ্বলতা দূরীকরণে “সুধামৃত স্বত” ব্যবহার করুন। ১৫ দিনের সেবনোপযোগী ২২ টাকা । ৩। সুধামৃত ঘূত।

০৭:১৯, ৩০ জুন ২০২১ তারিখে সম্পাদিত সর্বশেষ সংস্করণ

এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।

অনাথবন্ধু-বিজ্ঞাপন ; ai, ്കപ്പെപ്സുണ്ട്ര • শ্রীমাধব ভৈষজ্য-মন্দির। — · ২৯নং হ্যারিসন রোড, কলিকাতা। ... ... ব্যবস্থাপক ও পরিচালক :- এই স্থানে আয়ুর্ব্বেদোক্ত ঘূত,তৈল, স্বাসৰু, আরিষ্ট, মোদক, চুর্ণ, বটিকা ও অবলোিহ, কবিরাজ শ্রীযুক্ত আশুতোষ ভিষাগাচার্য্য, প্রভৃতি সকল ঔষধই উক্ত কৰিয়ালু মহা শয়ের সম্পূর্ণ তত্ত্বাবধানে প্রস্তুত ও নিজের কাব্যতীর্থ কবিরত্ন, শাস্ত্রী রোগীদিগের চিকিৎসার্থ ব্যবহৃত হয় ; সুতরাং ইহার বিশুদ্ধতা স্বতঃসিদ্ধ । মফঃস্বলের রোগিগণ অৰ্দ্ধ আনার ডাকটিকিটসহ রোগ-বিবরণ লিখিয়া জানাইলে বিনামূল্যে সুচিন্তিত ব্যবস্থা ও সুলভে অব্যর্থ ঔষধসমূহ লইয়া ঘরে বসিয়া সুচিকিৎসা করাইতে পারেন। শিক্ষক, ছাত্র ও নিতান্ত দরিদ্রদিগের ঔষধের মূল্যসম্বন্ধেও যথেষ্ট বিবেচনা করা হয়। মোটের উপর “ধর্ম্মার্থকামমোক্ষাণামারোগ্যং মূলমুত্তমম ইহাই আমাদের মূলমন্ত্র। বিনীত-কার্য্যাধ্যক্ষ । यूदी ! যুদ্ধ !! যুদ্ধ !! যুদ্ধ !! শক্তিমঙ্গল । শ্রীযুত তারিণীপ্রসাদ জ্যোতিষী প্রণীত। বর্ত্তমান যুরোপীয় মহাযুদ্ধের বই । ডাঃ মাঃ সহ ॥১০ । ইহা বিক্রয়ের টাকা যুদ্ধ-ফণ্ডে যাইবে। তত্ত্বসঙ্গ No শ্যামা-বিষয়ক, বিরাট মহামূর্ত্তিসহ ; মূল্য দ০, বাধাই ১২, ডাঃ মাঃ /১০ । হবিনামামৃত রস দ০ ৷৷ আর্য্যবাদ্যবিধান দ০ । করোনেশন দিল্লীদরবার ১২। স্বৰ্গারোহণ (ইং) ১২। ক্ষস-জাপান যুদ্ধ পv০। ভ্রমণবৃত্তান্ত ও জীবনী ১২। এই উৎকৃষ্ট হাফটােন চিত্রসহ বইগুলি সিকিমূল্যে বিক্রয় হইতেছে। জি, পি, রায় ; কলিকাতা, ১৯২৪, কর্পোরেশন ষ্ট্রীট। কবিরাজ শ্রীদক্ষিণারঞ্জন রায় ; এল এম, এস, কবিভূষণের डान्डूटबन्ौन्न ॐ==ाव्नन । ৯৬১নং গ্রে স্ত্রীট, কলিকাতা। এই ঔষধালয়ের সকল ঔষধই অকৃত্রিম এবং কবিরাজ মহাশয়ের নিজ তত্ত্বাবধানে প্রস্তুত । আয়ুর্ব্বেদোক্ত যাবতীয় ঔষধ সুলভ মূল্যে পাওয়া যায়। কয়েকটি আশু ফলপ্রদ মহৌষধ। জীবনী রসায়ন উপদংশ, পারদ, বাত প্রভৃতি সর্বপ্রকার রক্তদুষ্টির অব্যর্থ মহৌষধ। অল্পদিনমধ্যে S জীবনী ** **\ শরীরকে বীর্য্যবান করিতে ইহা আয়ুর্ব্বেদের চিহ্নিত সুধা। মূলা একশিশি ১৷০ টাকা । গণোরিয়া এবং মেহিরোগের অমোঘ অস্ত্র ! চন্দনাসব কেবল ৭ দিন ব্যবহারে নির্দোষ আরোগ্য ! “চন্দনাসবা” পরীক্ষা করুন । 1 ܓ भूला qक भिनि २९ qक ऐाक। অতিরিক্ত চিন্তা বা অধ্যয়নাদি দ্বারা মানসিক দৌর্ব্বল্য, মস্তিষ্কের দুর্বলতা বা স্নায়বিক । দুৰ্বলতা দূরীকরণে “সুধামৃত স্বত” ব্যবহার করুন। ১৫ দিনের সেবনোপযোগী ২২ টাকা । ৩। সুধামৃত ঘূত।