ব্যবহারকারী আলাপ:ব্যা করণ

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

Jayantanth (আলাপ) ১৫:৩৯, ১০ নভেম্বর ২০১৩ (ইউটিসি)

হরিণা বৈরী[সম্পাদনা]

সুধী, আপনি এই বইয়ের প্রুফরিডিং দয়া করে চালাবেন না। লেখিকা মারা গেছেন ১৯৯৮ সালে, ফলে বইটা কপিরাইটভুক্ত। ডিলিটের সম্ভাবনা আছে। Hrishikes (আলাপ) ০৬:৪৬, ৩০ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)

আমি লিখতে লিখতেই ডিলিট হয়ে গেছে। Hrishikes (আলাপ) ০৬:৫০, ৩০ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)
হ্যাঁ হৃষীকেশদা দেখলাম। :D আমিই তো মনে হয় এখানে দৃষ্টি আকর্ষণ করলাম! --ব্যা করণ (আলাপ) ০৬:৫২, ৩০ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)

NOP ও HWE[সম্পাদনা]

NOP কখনও ফুটারে যায় না, তাতে কোন উদ্দেশ্য সাধিত হয় না। পাতা যদি খণ্ডশব্দ ও হাইফেন দিয়ে শেষ হয়, তাহলে hws/hwe টেমপ্লেট প্রযোজ্য। বাংলায় hws সমস্যা করছে, তাই এই পাতা ও পরের পাতার উদাহরণ অনুসরণ করতে পারেন। Hrishikes (আলাপ) ০৩:০৩, ১২ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)

অনেক ধন্যবাদ!--ব্যা করণ (আলাপ) ০১:২৮, ১৩ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)

উইকিসংকলন ১০ প্রতিযোগিতার পরিসংখ্যান প্রকাশিত হয়েছে[সম্পাদনা]

উইকিসংকলন ১০ প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য আন্তরিক শুভেচ্ছা। আশা করি আপনি আগামী মাসেও আপনি আপনার অবদান করতে থাকবেন। উইকিসংকলন ১০ প্রতিযোগিতার পরিসংখ্যান প্রকাশিত হয়েছে এখানে। -- MediaWiki message delivery (আলাপ) ০৬:৪৬, ১ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)

বাগেশ্বরী[সম্পাদনা]

আপনার বৈধকরণের জন্য ধন্যবাদ। তবে দু-একটা মতামত আছে আমার, চাইলে ভেবে দেখতে পারেন। এ বইতে মাঝে মঝেই পুরনো, কাব্যিক বা বৈকল্পিক বানান আছে, যথা নিজকে, কাণ, চিহ্ণ। এগুলো ছাপার ভুল নয়, তাই SIC টেমপ্লেট দরকার নেই। এছাড়া আছে বহুপরিমাণ সংস্কৃত গদ্যাংশ ও পদ্যাংশ। গদ্যাংশগুলি এক লাইনে জায়গা না হলে পরের লাইনে semi-right aligned করে দেওয়া আছে, এক্ষেত্রে br দিয়ে line-break ঘটানোর দরকার নেই। শুভেচ্ছাসহ, Hrishikes (আলাপ) ০২:২০, ৯ এপ্রিল ২০১৭ (ইউটিসি)

Gnome-edit-redo.svgHrishikes:দা, অনেক ধন্যবাদ, তবে কোন্‌ বানানগুলো এরকম ইচ্ছাকৃত আর কোন্‌গুলো সত্যিই ছাপার ভুল সেটা ধরার কোনও উপায় আছে কি? যেমন এক জায়গায় চোখের বদলে চোক লেখা ছিল, যদিও অন্য জায়গায় চোখ বানানও আছে। মনে হয় কোথাও নিজেকে বানানটাও দেখলাম...মানে একই বানান আলাদা আলাদা জায়গায় আলাদা আলাদাও দেওয়া আছে। এক্ষেত্রে কী করব?--ব্যা করণ (আলাপ) ০২:২৮, ১০ এপ্রিল ২০১৭ (ইউটিসি)
এই বইটাতে বানানের ব্যাপারে consistency নেই, আমিও দেখেছি। অধ্যায়গুলো আলাদা আলাদা লেকচার; বই-তে একত্রিত করার সময় বানান-সাযুজ্য করা হয় নি। তাই আমি যা আছে, তাই রেখে যাচ্ছি, নিশ্চিতভাবে ভুল বানান মনে হলে (সেটা subjective) তবেই SIC লাগাচ্ছি। আপনার সম্পাদনায় আমি হস্তক্ষেপ করি নি, আপনি বিবেচনা করে করুন। Hrishikes (আলাপ) ০২:৪১, ১০ এপ্রিল ২০১৭ (ইউটিসি)
একই প্রবন্ধে দুই বানান! এ জিনিস মেনে নেওয়া যায় না। শিল্প ও ভাষায় চিহ্নের পরের পাতাতেই চিহ্ণ! তায় শিরোনামে অবধি ভুল রয়েছে "শিল্পে" ও ভাষা...এগুলো পালটাচ্ছি।--ব্যা করণ (আলাপ) ১৪:১২, ১৩ এপ্রিল ২০১৭ (ইউটিসি)