ব্যবহারকারী আলাপ:Kabir.bmc007

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

Jayantanth (আলাপ) ০২:৪৬, ৩ এপ্রিল ২০১৭ (ইউটিসি)

কিছু সংশোধন[সম্পাদনা]

প্রিয় Kabir.bmc007, উইকিসংকলনে আপনার অবদানের জন্য ধন্যবাদ। লক্ষ্য করলাম আপনি চিদ্বিলাস ও নাট্য-বিকার বইদুইটিতে কাজ করছেন। দারুণ! সামান্য কিছু সংশোধনের প্রয়োজনীয়তা লক্ষ্য করলাম। আমি কিছু সংশোধন করেও দিয়েছি।

  1. পাতার ওপরে পাতার সংখ্যা ও পরিচ্ছদের নাম মূল অংশে না থেকে হেডার অংশে থাকবে। এই পাতা দেখুন।
  2. দুইটি প্যারার মাঝে {{nop}} বা </br> দেওয়ার প্রয়োজন নেই। দুটি প্যারার মাঝে একটা ফাঁক থাকলেই যথেষ্ট। এই পাতা দেখুন।
  3. দুইটি প্যারার মাঝে অনেকখানি ফাঁক থাকলে বার বার {{nop}}</nowiki> দেওয়ার দরকার নেই। {{dhr}} ব্যবহার করুন। এই পাতা দেখুন।
  4. কোন লেখা মাঝে থাকলে {{rh}} ব্যবহার না করে {{center}} করুন। এই পাতা দেখুন।
  5. কবিতা থাকলে <poem></poem> ট্যাগের মাঝে রাখুন। এই পাতা দেখুন।
  6. খালি পাতা থাকলে তাকে হলুদ না করে ছাই রঙের বোতাম টিপুন, যেটি লেখাবিহীন পাতা নির্দেশ করে। এই পাতা দেখুন।

আশা করি, আপনার সম্পাদনায় এগুলি সাহায্য করবে। কোন সমস্যা হলে জানাতে দ্বিধা করবেন না। -- বোধিসত্ত্ব (আলাপ) ১৫:২০, ৫ এপ্রিল ২০১৭ (ইউটিসি)

মুদ্রন সংশোধন বিষয়ক কিছু তথ্য[সম্পাদনা]

Gnome-edit-redo.svgKabir.bmc007: আপনার মুদ্রন সংশোধনের আন্তরিকতা ও গতি খুব প্রশংশনীয় কিন্তু একটি সমস্যা পুনঃপুনঃ আসছে। জানিনা আগের কোন বইতেও এত ভুল সমেত আপনি মুদ্রন সংশোধন করেছেন কিনা উদাহরণসরূপ পাতা:ইন্দুমতী - যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়.pdf/১৩০ তে পৰ্ণের আসলে পর্ণের, প্ৰচলিত হবে প্রচলিত, অাহাৰ্য্য হবে আহার্য্য। পুরো বইটিতেই এই সমস্যা হচ্ছে মনে হয়, এগুলি ওসিয়ারের সমস্যা। যদি আপনি ফোন থেকে সংশোধন করছেন তাহলে পর্ণের লিখতে গেলে porrNer, প্রচলিত লিখতে গেলে procolit লিখলে বানান ঠিক হয়ে যাবে। হয়ত এত ভুল সমেত মুদ্রন সংশোধন ঠিক না করলে পরে রিভার্ট হয়ে যেতে পারে। কিন্তু আমি করলাম না এই জন্য যে অনেক পাতা রিভার্ট করলে ব্যবহারকারী নিরুতসাহিত হয়ে পড়বেন এবং যেটুকু মুদ্রন সংশোধন করেছেন সেই সময় ও নিষ্ঠা পন্ডশ্রম হয়ে যাবে। তাই এই অনুরোধ, সমস্ত পাতাগুলিকে ঠিক করে মুদ্রন সংশোধন করার জন্য। --- সুমিতা রায় দত্ত (আলাপ) ০৬:০৭, ১৭ এপ্রিল ২০১৭ (ইউটিসি)

Gnome-edit-redo.svgSumita Roy Dutta: জানানোর জন্য ধন্যবাদ।ব্রাউজারে সমস্যা ছিল।এখন ঠিক হয়ে গেছে। ধন্যবাদ। --Kabir (আলাপ) ০৬:২১, ১৭ এপ্রিল ২০১৭ (ইউটিসি)

Gnome-edit-redo.svgKabir.bmc007: ধন্যবাদ সংশোধনেের জন্য। কিন্তু এখন ১৩০ পাতাটি ঠিক হলেও ১৩১ থেকে ১৩৩ ঠিক হয়নি এবং ১৩১ এর পূর্ববর্তী অর্থাৎ ১২৯ নম্বর পাতা এবং পরপর আরও পিছনের পাতা। এখানে দেখলাম [[১]] আপনি এগুলি ঠিক করছেন তাই আশা করব, একদিক থেকে শুরু করে পুরো হলুদ পাতাগুলিতেই সংশোধন করবেন। সহজেই ১৩০ পাতা রিভার্ট করলে আমার ১৩০টি সম্পাদনা হত, পরিবর্তে হয়ত, একজন ভাল মুদ্রণ সংশোধারকারকে হারাতাম অথবা তাঁঁর নিজের সম্পাদনার প্রতি প্রত্যয় বাড়বার পরিবর্তে কমে যেত। আশা করি আপনিও অভিজ্ঞ হলে নতুনদের এমনটাই করবেন, তাই উল্লেখ করলাম। সুমিতা রায় দত্ত (আলাপ) ০৮:৪৪, ১৭ এপ্রিল ২০১৭ (ইউটিসি)

মুদ্রণ বিষয়ক[সম্পাদনা]

আমি খেয়াল করলাম, আপনি যতি চিহ্নের আগের স্পেস রেখে দিচ্ছেন( আবার কিছু ক্ষেত্রে দিচ্ছেন না),যা ঠিক নয়। পাতাটি দেখতে পারেন। যতি চিহ্নের আগে স্পেস হয় না, স্পেস হয় পরে। ছাপার বইয়ে এই ভুলটার কথায় প্রতিযোগীতার নিয়মাবলীতে বলা হয়েছে। ধন্যবাদ। Tameem Mahmud 007 (আলাপ) ১৬:৪২, ২৯ জুন ২০১৭ (ইউটিসি)

উইকিসংকলন ১০ প্রতিযোগিতার দ্বিতীয় পুরস্কার[সম্পাদনা]

Special Silver Barnstar.png অভিনন্দন!!!
সুধী, উইকিসংকলন ১০ মুদ্রণ সংশোধন প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হয়েছে। এই প্রতিযোগিতায় আপনি দ্বিতীয় স্থান অধিকার করেছেন। অভিনন্দন!!

সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটি/ উইকিমিডিয়া বাংলাদেশের পক্ষ থেকে আপনার ঠিকানায় প্রতিযোগিতার পুরস্কার প্রেরণের জন্য আপনাকে এই গুগল ফর্মে প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। সংগঠকদের পক্ষে নিশ্চয়তা দেওয়া হচ্ছে যে এই তথ্য সম্পূর্ণ গোপণ রাখা হবে। দয়া করে উক্ত ফর্ম পূরণ করে আপনার আলাপ পাতায় সংগঠকদের অবহিত করে নিশ্চিত করুন। ৭ দিনের মধ্যে ফর্ম পূরণ না করলে আপনার পুরস্কার পরবর্তী পুরষ্কার প্রাপককে প্রদান করা হবে।

উইকিসংকলনে আপনার অবদানের জন্য ধন্যবাদ। আশা করি, ভবিষ্যতেও আপনার সক্রিয় গঠনমূলক সম্পাদনায় উইকিসংকলন সমৃদ্ধ হবে। -- সংগঠকদের পক্ষ থেকে বোধিসত্ত্ব (আলাপ) ১৭:১৯, ২০ আগস্ট ২০১৭ (ইউটিসি)


নিশ্চিতকরন[সম্পাদনা]

প্রিয় Gnome-edit-redo.svgBodhisattwa:,গুগল ফর্মটি পূরন করেছি।--Kabir.bmc007 (আলাপ) ০৯:০৬, ২১ আগস্ট ২০১৭ (ইউটিসি)

পুরষ্কার প্রসংগে[সম্পাদনা]

প্রিয় Gnome-edit-redo.svgBodhisattwa:,যে পুরষ্কারের জন্য এর ওর কাছে ধর্ণা দেয়া লাগে,সে পুরষ্কার না নেয়াই ভাল। আপনাদের ভাউচার আপনাদের কাছেই থাক। ধন্যবাদ।--Kabir.bmc007 (আলাপ) ০৪:৫৭, ২৯ জানুয়ারি ২০১৮ (ইউটিসি)

Gnome-edit-redo.svgKabir.bmc007:, দয়া করে সংযত ভাষা ব্যবহার করুন। প্রতিযোগিতার শুরুতেই বলা হয়েছে, আমরা প্রতিযোগিতার সংগঠকরা মোটেও আপনাদের পুরস্কার প্রদান করছি না। আমরা শুধুমাত্র আপনাদের ঠিকানা সংগ্রহ করেছি ও যারা আপনাদেরকে পুরস্কার পাঠাবেন, সেই সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটিউইকিমিডিয়া বাংলাদেশ - এই দুই সংগঠনকে পাঠিয়ে দিয়েছি, সেখানেই আমাদের কর্তব্য শেষ। প্রথমেই বলা হয়েছে, এই দুই সংগঠন প্রতিযোগীদের পুরস্কার পাঠানোর দায়িত্ব নেবে। এই বিষয়ে যে কোন সমস্যা বা অভিযোগ থাকলে প্রতিযোগীদের সরাসরি এই দুই সংগঠনে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। তাই ওনারা প্রতিযোগিতার পুরস্কার ঠিক মত পাঠালেন কি না বা কোন অসুবিধার জন্য পাঠাতে পারলেন না কিনা, সেই বিষয়ে আমাদের কোন দায়িত্বভার নেই। Gnome-edit-redo.svgTitodutta:Gnome-edit-redo.svgNahidSultan:, কোন পুরস্কার কেন কেউ পাচ্ছেন না বা পেতে দেরি হচ্ছে, দয়া করে পুরস্কার প্রাপকদের সেটা হালনাগাদ করলে ভালো হয়। তাই অযথা আমাদের দোষারোপের সম্মুখীন হতে হয় না। ধন্যবাদ। -- বোধিসত্ত্ব (আলাপ) ১২:০৬, ২৯ জানুয়ারি ২০১৮ (ইউটিসি)
আমরা উইকিমিডিয়া বাংলাদেশ থেকে আমাদের পুরস্কার পাঠিয়ে দিয়েছিলাম এবং তিনি পেয়েছেন বলে নিশ্চিত করেছিলেন। --যুদ্ধমন্ত্রী (আলাপ) ১৩:০৮, ২৯ জানুয়ারি ২০১৮ (ইউটিসি)

Share your experience and feedback as a Wikimedian in this global survey[সম্পাদনা]

WMF Surveys, ১৮:৩৬, ২৯ মার্চ ২০১৮ (ইউটিসি)

Reminder: Share your feedback in this Wikimedia survey[সম্পাদনা]

WMF Surveys, ০১:৩৪, ১৩ এপ্রিল ২০১৮ (ইউটিসি)

Your feedback matters: Final reminder to take the global Wikimedia survey[সম্পাদনা]

WMF Surveys, ০০:৪৩, ২০ এপ্রিল ২০১৮ (ইউটিসি)