ব্যবহারকারী আলাপ:Taheralmahdi

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

--Jayantanth (আলাপ) ১৮:৩৫, ২৪ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)

স্ক্যান বিহীন পাতা[সম্পাদনা]

দয়া করে মরুবালু‎ পাতাটির মত স্ক্যান বিহীন পাতা যোগ করবেন না। বর্তমানে উইকিসংকলনে নতুন কোন স্ক্যান বিহীন পাতা গৃহীত হচ্ছে না, পুরাতন যা রয়েছে, সেগুলিকেও ধীরে ধীরে সরিয়ে ফেলা হচ্ছে বা স্ক্যান পাতা দিয়ে প্রতিস্থাপিত করা হচ্ছে। ধন্যবাদ। -- বোধিসত্ত্ব (আলাপ) ১৯:৫৩, ৩ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)


স্ক্যান করা পাতা যোগকরণ[সম্পাদনা]

সমস্যাটি বুঝতে পেরেছি। উইকিসংকলনের এই নিয়মটি আমি অবহিত ছিলাম না। অবহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। দয়া করে জানাবেন কি, কীভাবে কোন পাতায় স্ক্যান ফাইল সংযুক্ত করবো বা এই ধরনের স্ক্যান সংযুক্ত করার আদৌ এখতিয়ার আমার আছে কিনা? --Taheralmahdi (আলাপ) ১৬:৩৯, ৮ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)

প্রিয় Taheralmahdi, বেশ ভাল কাজ হচ্ছে আপনার। আপনার মত উৎসাহী ও সাহিত্য অনুরাগী ব্যবহারকারীকে আমাদের খুব দরকার। আশা করি আপনই কাজ করা চালিয়ে যাবেন। আসলে বিশেষ ব্যতিক্রম ছাড়া উৎসবিহীন পাতা বা স্ক্যান পাতার লিঙ্ক ছাড়া নতুন লেখা ২০১৬ জানুয়ারি থেকে গ্রহণ করা হচ্ছে না। এখানে বর্তমানে শুধু মাত্র স্ক্যান করা বইয়ের পাতা থেকে প্রুফরিড করার মাধ্যমে প্রাপ্ত লেখাকে পরিলেখন করে মূলপাতায় যোগ করা হয় । তাই আপনার যুক্ত করা পাতার উৎস হিসাবে কোনো স্ক্যান পাতা লিঙ্ক না করা থাকলে, এই উইকিসংকলন থেকে দ্রুত অপসারণ করা হয়ে থাকে । আর এখানে যে কেউ স্ক্যান বই আপলোড করতে পারেন, তবে নিশ্চিত হতে হবে যে বইটি পাবলিক ডোমেইনে এসে গেছে বা কপিরাইট আওতার বাইরে। তবে এখানে অবিলম্বে আমরা প্রায় ২৫০০ টি বই আপলোড করে রেখেছি। প্রায় ৪০০০ বই কমন্সে আছে। যা কিছুদিনের মধ্যেই এখানে আনা হবে। আপনই ঠিক কোন বইটি চাইছেন, তা এখানে জানাতে পারেন। ধন্যবাদ। ---Jayantanth (আলাপ) ১৬:১৬, ১৯ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)

উইকিসংকলন ১০ প্রতিযোগিতার পরিসংখ্যান প্রকাশিত হয়েছে[সম্পাদনা]

উইকিসংকলন ১০ প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য আন্তরিক শুভেচ্ছা। আশা করি আপনি আগামী মাসেও আপনি আপনার অবদান করতে থাকবেন। উইকিসংকলন ১০ প্রতিযোগিতার পরিসংখ্যান প্রকাশিত হয়েছে এখানে। -- MediaWiki message delivery (আলাপ) ০৬:৪৬, ১ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)

দুটি প্যারার মাঝে ফাঁক[সম্পাদনা]

প্রিয়, উইকিসংকলনে আপনার অসাধারণ অবদানের জন্য অনেক অনেক ধন্যবাদ। লক্ষ্য করলাম, বুদ্ধের জীবন ও বাণী বইটি বৈধকরণ করতে গিয়ে লক্ষ্য করেছি, দুটি প্যারার মাঝে আপনি <br /> কোড দিচ্ছেন, যার কোন প্রয়োজন নেই। দুইটি প্যারার মাঝে একটা লাইন ফাঁক রাখলেই উদ্দেশ্য সফল হবে। ধন্যবাদ। -- বোধিসত্ত্ব (আলাপ) ১৩:০৭, ৬ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

Barnstar of Diligence Hires.png পরিশ্রমী পদক
উইকিমিডিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ প্রজেক্ট উইকিসংকলনে খুব কম সদস্যই ধৈর্য্য সহকারে দীর্ঘদিন কাজ করার নজির স্থাপন করেছেন। আমি লক্ষ্য করলাম আপনি অত্যন্ত পরিশ্রমের সাথে একের পর এক মুদ্রণ সংশোধন ও বৈধকরণের কাজ করে চলেছেন। তাই আমার পক্ষ থেকে আপনাকে এই পদক দিলাম। আপনার জীবন সুখময় হোক। Mmrsafy (আলাপ) ১৯:৪৩, ৮ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)
ধন্যবাদ। --তাহের আলমাহদী (আলাপ) ২২:১৫, ৯ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)

বই আপলোড ও বট চালনা[সম্পাদনা]

বই আপলোডের জন্য ধন্যবাদ। তবে বই আপলোডের আগে কিছু পরামর্শ। বই আপলোডের আগে অবশ্যই দেখে নিন, আগেই সেই বইটি কেউ আপলোড করেছেন কিনা। না হলে একই কাজে দুই জনেরই সময় ব্যয় হবে। আর আপনই মনে হয় বট চালাচ্ছে, সাধারণ আয়াকাঊন্ট থেকে বট চালনা করা উইকির নীতি বিরুদ্ধ। আপনই এই কাজের জন্য একটি বট তৈরি করে নিন। বা উইকিসংকলন:গুগল ওসিআর সমন্বয় এখানের কোনও একজন বটকে বলুন আপনার বইকে ওসিয়ার করে দিতে। তিনি করে দেবেন। আমরা যে কয়জন বই আপলোডের কাজে ব্যস্ত আছি তারা একটি সিস্টেমিক ভাবে কাজ করছি। বই আপলোডের ব্যাপারে আপনার পরিকল্পনা জানান তাতে আমাদের সুবিধা হবে। এবং বই আপলোডের আগে অবশ্যই নীচের সারণী মতে চলুন... Jayantanth (আলাপ) ১৯:৩৩, ২ মার্চ ২০১৭ (ইউটিসি)

স্ক্যানকৃত বই কোথায় থাকবে তার একটি তালিকা নিচে দেওয়া হল
লেখকের মৃত্যু প্রকাশকাল লাইসেন্স কমন্স উইকিসংকলন মন্তব্য
<১৯২০ <১৯২০ {{PD-old-100-1923}} YesY NA
<১৯২৩ <১৯২৩ {{PD-old-80-1923}} YesY NA
<১৯২৩ ১৯২৩-১৯৪০ {{PD-India-URAA}} YesY NA
<১৯২৩ ১৯৪১-১৯৬০ {{PD-India}} N YesY
১৯২৩-১৯৪০ <১৯২৩ {{PD-old-70-1923}} YesY NA
১৯২৩-১৯৪০ ১৯২৩-১৯৪০ {{PD-India-URAA}} YesY NA
১৯২৩-১৯৪০ ১৯৪১-১৯৬০ {{PD-India}} N YesY
১৯৪১-১৯৬০ <১৯২৩ {{PD-1923}}; {{PD-India}} YesY NA
১৯৪১-১৯৬০ ১৯২৩-১৯৪০ {{PD-India}} N YesY
১৯৪১-১৯৬০ ১৯৪১-১৯৬০ {{PD-India}} N YesY
বেনামী <১৯২৩ {{PD-US}}; {{PD-India}} YesY NA
বেনামী ১৯২৩-১৯৪০ {{PD-India-URAA}} YesY NA
বেনামী ১৯৪১-১৯৬০ {{PD-India}} N YesY
যে কোনো >১৯৬০ কপিরাইটেড N N
>১৯৬০ যে কোনো কপিরাইটেড N N

উইকিমিডিয়ার ভবিষ্যৎ নির্ধারণী প্রক্রিয়ায় আপনার মন্তব্য প্রয়োজন :)[সম্পাদনা]

সুপ্রিয় Taheralmahdi,
আগামী ১৫ বছরে আমাদের লক্ষ্য কী হওয়া উচিত, আমরা নিজেদের কোথায় দেখতে চাই এবং আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ কী হতে পারে - এই প্রশ্নগুলোর উত্তর নির্ণয় করতে উইকিপিডিয়া/উইকিসংকলন/উইকিমিডিয়ার সাথে জড়িত সবার (পাঠক, সম্পাদক, স্বেচ্ছাসেবক ও অন্যান্য অবদানকারী) সার্বিক মতামত প্রয়োজন। দয়া করে কৌশল নির্ধারণী আলোচনায় আপনার মত প্রকাশ করুন। উইকিমিডিয়ার বাংলা প্রকল্পগুলোর ব্যাপারে আপনার যেকোন মতামতকে আমরা স্বাগত জানাই। ধন্যবাদ।

কৌশল নির্ধারণী আলোচনার সমন্বয়কদের পক্ষে,
নাহিদ (আলাপ), তানভির (আলাপ) ও জয়ন্ত (আলাপ)
রবিবার ২১:০২, ১৫ মার্চ ২০২০ (ইউটিসি)

উইকিসংকলন ১০ প্রতিযোগিতার তৃতীয় পুরস্কার[সম্পাদনা]

Special Bronze Barnstar.png অভিনন্দন!!!
সুধী, উইকিসংকলন ১০ মুদ্রণ সংশোধন প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হয়েছে। এই প্রতিযোগিতায় আপনি তৃতীয় স্থান অধিকার করেছেন। অভিনন্দন!!

সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটি/ উইকিমিডিয়া বাংলাদেশের পক্ষ থেকে আপনার ঠিকানায় প্রতিযোগিতার পুরস্কার প্রেরণের জন্য আপনাকে এই গুগল ফর্মে প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। সংগঠকদের পক্ষে নিশ্চয়তা দেওয়া হচ্ছে যে এই তথ্য সম্পূর্ণ গোপণ রাখা হবে। দয়া করে উক্ত ফর্ম পূরণ করে আপনার আলাপ পাতায় সংগঠকদের অবহিত করে নিশ্চিত করুন। ৭ দিনের মধ্যে ফর্ম পূরণ না করলে আপনার পুরস্কার পরবর্তী পুরষ্কার প্রাপককে প্রদান করা হবে।

উইকিসংকলনে আপনার অবদানের জন্য ধন্যবাদ। আশা করি, ভবিষ্যতেও আপনার সক্রিয় গঠনমূলক সম্পাদনায় উইকিসংকলন সমৃদ্ধ হবে। -- সংগঠকদের পক্ষ থেকে বোধিসত্ত্ব (আলাপ) ১৭:২০, ২০ আগস্ট ২০১৭ (ইউটিসি)

সম্মানিত সংগঠকবৃন্দ উইকিসংকলন ১০ প্রতিযোগিতায় আমি তৃতীয় পুরস্কার পেয়েছি বলে ভালো লাগছে, তবে আরও ভালো লাগতো যদি প্রথম পুরস্কারটি পেতাম৷ দুঃখের বিষয়, যথেষ্ট আন্তরিকতা থাকার পরও রুটিরুযির ঝামেলার কারণে সময় দিতে পারিনি আমি৷ আশা রাখি প্রতিযোগিতা শেষ হয়ে গেলেও উইকিসংকলনের সাথে সব সময় থাকবো এবং নিয়মিত প্রুফ দেখে যাবো৷ আমাকে অবহিত করার জন্য বোধিসত্ত্বকে আন্তরিক ধন্যবাদ৷ আমি নির্ধারিত গুগল ফর্মটি পূরণ করেছি৷ --তাহের আলমাহদী (আলাপ) ১৮:৪০, ২০ আগস্ট ২০১৭ (ইউটিসি)

পরিলেখন[সম্পাদনা]

সুধী, দয়া করে আগে প্রুফরিড সম্পন্ন করে তারপর মূল নামস্থানে পরিলেখন বা transclusion করুন। ধন্যবাদ -- বোধিসত্ত্ব (আলাপ) ০৬:১৫, ২০ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)

জবাব[সম্পাদনা]

বোধিসত্ত্ব দাদা, আমি ত্রৈলোক্যনাথ রচনাসংগ্রহ বইটির প্রুফ সংশোধন করছি, শীঘ্রই কাজটি শেষ হবে৷ পাতাগুলো মুছে দিবেন না, পরবর্তীতে এমনভাবে আর কোন পাতা তৈরী করবো না৷ --তাহের আলমাহদী (আলাপ) ১২:২১, ২০ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)

চিন্তা নেই, মুছে দেব না। :-) -- বোধিসত্ত্ব (আলাপ) ১৭:০৯, ২০ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)
কঙ্কাবতী উপন্যাসের পরিচ্ছেদগুলোর দৈর্ঘ্য ছোট, কিন্তু সম্পূর্ণ বইটি দুইভাগে বিভক্ত করলে, যেহেতু বইটির দুটি ভাগ রয়েছে, এবং প্রতিটি ভাগে অনেকগুলো পরিচ্ছেদ রয়েছে, পাতা অনেক লম্বা হয়ে পড়ে৷প্রতিটি পরিচ্ছেদর জন্য আলাদা আলাদা পাতা করলে ভাগের প্রথম পাতাটিতে শুধু ভাগের শিরোনামটি থাকে, যেমন বইয়ে আছে৷ এই ক্ষেত্রে ভাগ শিরোনামের পাতায় যদি ভাগের পরিচ্ছেদ সমূহের একটা নির্ঘণ্ট দেওয়া যায় তাতে পাঠকের জন্য নেভিগেশনে সুবিধা হবে৷ অবশ্যই এই নির্ঘণ্টটি মূল বইয়ে নেই৷ --তাহের আলমাহদী (আলাপ) ১৭:২৩, ২০ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)