লেখক:রাজনারায়ণ বসু

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
রাজনারায়ণ বসু
(১৮২৬–১৮৯৯)
শিক্ষাবিদ, সাহিত্যিক, জাতীয়তাবাদী চিন্তাবিদ।লেখাপড়া কলকাতার হেয়ার স্কুল এবং হিন্দু কলেজে (১৮৪০-৪৫)। সংস্কৃত কলেজে ইংরেজির শিক্ষক হিসেবে (মে ১৮৪৯)। তারপর ১৮৫১ সালের ফেব্রুয়ারিতে তিনি মেদিনীপুর জেলা স্কুলের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন।
Rajnarayan Basu (es); রাজনারায়ণ বসু (bn); Rajnarayan Basu (fr); ראג'נאראיאן באסו (he); Rajnarayan Basu (nl); راج ناراین باسو (ur); राजनारायण बसु (hi); Rajnarayan Basu (de); రాజనారాయణ్ బసు (te); Rajnarayan Basu (en); Rajnarayan Basu (ast); راج ناراین باسو (pnb); இராஜ்நாராயண பாசு (ta) escritor indio (es); উনিশ শতকের বাঙালি চিন্তাবিদ এবং সাহিত্যিক (bn); écrivain indien (fr); India kirjanik (et); escriptor indi (ca); Indian writer (en-gb); scriitor indian (ro); ഇന്ത്യയിലെ ഒരു എഴുത്തുകാരന്‍ (ml); Indiaas schrijver (1826-1899) (nl); Indian writer (en); भारतीय लेखक (hi); భారతీయ రచయత (te); shkrimtar indian (sq); escritor indio (gl); Indian writer (en-ca); كاتب هندي (ar); סופר הודי (he)
রাজনারায়ণ বসু 
উনিশ শতকের বাঙালি চিন্তাবিদ এবং সাহিত্যিক
Rajnarain Bose.jpg
মিডিয়া আপলোড করুন
Wikidata-logo.svg Wikipedia-logo-v2.svg Commons-logo.svg
উচ্চারণের অডিও100px
স্থানীয় ভাষায় নামরাজনারায়ণ বসু
জন্ম তারিখ৭ সেপ্টেম্বর ১৮২৬
মৃত্যু তারিখ১৮ সেপ্টেম্বর ১৮৯৯
মেদিনীপুর
নাগরিকত্ব
  • ব্রিটিশ ভারত
শিক্ষালাভ করেছেন
  • প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়, কলকাতা
  • হেয়ার স্কুল
পেশা
  • লেখক
  • শিক্ষক
নিয়োগকর্তা
  • সংস্কৃত কলেজ ও বিশ্ববিদ্যালয়
মাতৃভাষা
  • বাংলা ভাষা
লেখার ভাষা
  • বাংলা ভাষা
সন্তান
Reasonator pixel logo.png Wikidocumentaries-logo.png
উইকিউপাত্তে তথ্যছকের উপাত্ত সম্পাদনা করুন




সাহিত্যকর্ম[সম্পাদনা]

এই লেখকের লেখাগুলি ১লা জানুয়ারি ১৯২৬ সালের পূর্বে প্রকাশিত রচনাসমূহ এবং বিশ্বব্যাপী পাবলিক ডোমেইনের অন্তর্ভুক্ত, কারণ উক্ত লেখকের মৃত্যুর পর কমপক্ষে ১০০ বছর অতিবাহিত হয়েছে অথবা লেখাটি ১০০ বছর আগে প্রকাশিত হয়েছে । লেখকের মৃত্যুর পরে প্রকাশিত লেখা, অনুবাদ এবং সম্পাদনাসমূহ কপিরাইটের অন্তর্ভুক্ত থাকতে পারে। মরণোত্তর লেখাগুলি নির্দিষ্ট কিছু দেশে বা প্রকাশিত দেশে কত বছর পূর্বে প্রকাশিত হয়েছে তার উপর ভিত্তি করে কপিরাইট থাকতে পারে।