পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/১৭৫

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


স্বরা বনিএস্রায়েল । (tt૧ তাহাদিগকে অন্ধ ও বধির এবং মূক করিয়া মুখোপরি সমুখtপন করিব, * তাহাদের স্থান নরক, যখন তাহ নিৰ্ব্বাপিত হইবে তখন আমি তাহাদের উপর অগ্নি শিখ বৃদ্ধি করিয়া দিব । ৯৭। ইহাই তাহাদের বিনিময়, যেহেতু তাহার আমার নিদর্শন সকলের সম্বন্ধে বিরুদ্ধাচরণ করিয়াছে এবং তাহারা বলে “ যখন আমরা অঙ্গবিশ্লিষ্ট ও অস্থিপূঞ্জ হইয়। যাইব তখন কি সত্যই আমরা নবীন স্থষ্টিতে সমুত্থাপিত হইব ?” তাহারা কি দেখে নাই যে নিশ্চয় ঈশ্বর যিনি স্বর্গমর্ত্য স্বজন করিয়াছেন, তিনি তাহাদের সদৃশ স্বষ্টি করিতে ক্ষমতা রাখেন এবং তাহাদের জন্য তিনি কাল নিৰ্দ্ধারিত করিয়াছেন তাহাতে সন্দেহ নাই, অনন্তর অত্যাচারিগণ অধৰ্ম্ম ব্যতীত স্বীকার করে নাই । ৯৯ । বল, যদি তোমরা আমার প্রতিপালকের করুণ। ভাণ্ডারের অধ্যক্ষ হইতে তখন তোমরা ব্যয় করার ভয়ে অবশ্য কৃপণতা করিতে এবং মনুষ্য কৃপণ হয় । ‘ী । ১০০ (র, ১১ )

  • মালেকের পুত্র ওনস বলিয়াছিলেন ষে হজরতকে প্রশ্ন করা গিয়াছিল মুখ মণ্ডলের উপরে অর্থাৎ অধোমুখে কি প্রকারে উত্থাপন করা হইবে, তাহাতে তিনি বলেন, যিনি পদব্রজে উঠাইতে সক্ষম, তিনিই তাহাদিগকে বিপরীত ভাবে অধোমুখে তুলিবেন । প্রকৃত মৰ্ম্ম এই যে সংসারে তাহদের মুখ কলঙ্কিত হইবে, তাহার। অন্ধ, বধির ও মূক রূপে উখিত হইবে অর্থাৎ সংসারে তাহারা ঐশ্বরিক নিদর্শন দর্শনে সত্য শ্রবণে ও সত্য বাক্য কথনে অক্ষম হইবে । (ত, হে)

अर्ष९ शनि ८कांन रहे औब फ्रेंचरद्रव्र उां७iरव्रज्ञ अशक इञ्च, उरव छाशग्न দান কথন ঈশ্বরের দানের ভূল্য হইবে না। যেহেতু সে নিজের জন্য কিছু ধন রাখিতে চাহিবে এবং ধন নুনি হইয়া গেলে ভীত হইবে। পরমেশ্বর এই দুই হইতে মুক্ত । (ড, হে) - * * \უb•