পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/২৮২

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


৬৬৪ কোরাণ শরিফ । নিহত হইয়াছে অথবা মরিয়াছে, নিশ্চয় পরমেশ্বর তাহাদিগ ক উত্তম উপজীবিকা দান করিবেন, একান্তই পরমেশ্বর, তিনি জীবিকাদাতাদিগের মধ্যে শ্রেষ্ঠ * । ৫৮। অবশ্য তিনি এমন স্থানে তাহাকে লইয়। যাইবেন যে সে তাহ মনোনীত করিবে, এবং নিশ্চয় ঈশ্বর প্রশান্ত ও জ্ঞাতা ‘’ ৷ ৫৯ ৷ এই ( ঈশ্বরের আজ্ঞা ) এবং যে ব্যক্তি এরূপ শাস্তি দান করে যেরূপ তাহাকে শাস্তি দেওয়া হইয়াছে, তৎপর তাহার প্রতি উৎপীড়ন করা হইলে একান্তই ঈশ্বর তাহাকে সাহায্য দান করিবেন, নিশ্চয় ঈশ্বর মার্জনাকারী ক্ষমাশীল ৬০ । এই ( সাহায্য) এই কারণে যে ঈশ্বর রাত্রিকে দিবাতে পরিণত করেন ও দিবাকে রাত্রিতে পরিণত করেন, এবং নিশ্চয় ঈশ্বর শ্রোতা দ্রষ্টা । ৬১ ৷ এই

  • -a
  • হজরতের কোন কোন ধৰ্ম্মবন্ধু তাহাকে জিজ্ঞাসা করিয়াছিলেন যে “প্রেরিভ মঙ্গাপুরুষ আমরা ধৰ্ম্ম ভ্রাতাদিগের সঙ্গে জেহাদ করিতে ষ,ইভেfছ, रुनि उँाहज़ा १#ार्थ निझड झहेब्री श्रेश्वtबद्र कृशांशांड कtद्रन, ७ भागब्रा शर्षष्क নিহত নাহইয়া মরিয়! যাই আমাদের কি দশ ঘটিব ?” তাহাভেই এই আয়ত অবতীর্ণ হয় যে যখন তোমরা সকলে জেহাদের সঙ্কয়ে ঐক্য হইয়াছ তখন সকলকেই আমি উত্তম উপজীবিকা দান করিব। (ত, ষ্টে, ) .

+ জেঙ্গদকারীকে সৌরভময় স্বর্ণময় স্বৰ্গে লইয়া যাওয়া হইবে । সে তাছা মনোনীত কারিবে ও তাহা পাইয়া আনন্দিত হুইবে । পরমেশ্বর দেবতাদিগকে তাহার অভ্যর্থনার জন্য পাঠাইবেন, তাহার। র্তাহাকে সম্বৰ্ধনা করিয়া স্বৰ্গে লইয়। আসিবেন । (ত, হে, ) .." . . .

  • এক দল কাফের মহরম মাসের শেষভাগে চাহিয়াছিল যে মোসলমানদিগের সঙ্গে সংগ্রাম করে । মহরম মাসে সংগ্রাম নিষেধ মোসলমানগণ উক্ত মাসে নিবৃত্ত থাকিয়া আগামী মাসে যুদ্ধে প্রবৃত্ত হইতে ইচ্ছা প্রকাশ করেন । কাফের লোকেরা সম্মত হইল না। তখন মোসলমানগণ তাহাদের সঙ্গে যুদ্ধ করিয়া জয় नाड कcद्रन । डाशण्ड धहे आब्रड भवउँौ4 श्ब्र । (ड, ८श,)