পাতা:কোরাণ শরিফ - প্রথম ভাগ.pdf/৯৪

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


b-8 কোরাণ শরিফ । যেমন ফেরা ওণীয় লোকদিগের এবং তাহীদের পূর্ববর্তী লোকrদিগের রীতি ছিল (ইহাদের ও সেইরূপ ) তাহারা আমার নিদর্শন সকলে অসত্যারোপ করিয়াছিল, * অবশেষে আমি তাহাদিগকে তাহাদিগের অপরাধের জন্য ধরিয়াছিলাম, ঈশ্বর কঠিন শাস্তিদাতা। ১২ । যে সকল লোক ধৰ্ম্মদ্রোহী তাহাদিগকে বল “তোমরা পরাভূত হইবে, ও নরকের দিকে সমাহৃত হইবে এবং তাহা কুস্থান । ১৩ । নিশ্চয় পরস্পর মিলিত দুই দলে তোমাদের জন্য নিদর্শন সকল আছে, একদল ঈশ্বরের পথে সংগ্রাম, করিয়াছিল এবং অপর দল কাফের ছিল, মোসলমান সৈন্য তাহাদিগকে আপনাদের দুইজনের সদৃশ স্পষ্ট দর্শন করিতেছিল, পরমেশ্বর যাহাকে ইচ্ছ। করেন আপন সাহায্যে বল বিধান করিয়া থাকেন, নিশ্চয় এবিষয়ে চক্ষুষ্মান লোকদিগের নিমিত্ত একান্ত উপদেশ অাছে ‘’ ( ১৪ । লোকের জন্য নারীর প্রতি সন্তানগণের প্রতি ও পুঞ্জীভূত রজত কাঞ্চন ভাণ্ডারের প্রতি ও চিহ্ণিত অশ্ব ও চতুষ্পদ গবাদিপশু ] এবং শস্য ক্ষেত্রের প্রতি শারীরিক প্রেম সজ্জীকৃত, এসকল

  • ফেরাওয়াণীয় সম্প্রদায় ছজ রত মুসার প্রতি অসত্য বাক্যের দোষারোপ করিয়াছিল, ইছাদের পূর্ববর্তী লোকেরাও পেগাস্বর অাদ ও সমুদকে মিথ্যাবাদী BBD DBDD DDD BBDS BBBSBBS C BBDDDD DDDDBBD অলৌকিকতাকে মিথ্যা বলিয়াছিল, সেই রীতিঅনুসারে ইহুদি ও ঈসারীরা হজরত মোহম্মদের উপর অসহ্যারোপ করিতেছে । (ত, হে,)

+ বদরের যুদ্ধে ভিম জল মোসলমান সৈম্যের সম্মুখে তিন জন করিয়া কাঙ্কের সৈন্য ছিল। কিণ্ড মোহম্মদীর সেনার কাফেরদিগের তিনের স্থলে দুই দেখিতেন । उँाडोब्रा छग्न ८ा७ मा श्न ७ जना जेयद्व ७क्र” विथाम कब्रिग्राक्लिष्ब्सन । अङ:•ाब्र जेचंद्र क्ल•ाग्न ८धानलमाप्नब्रो छत्रेो इन । (जु, श्रृं',)