পাতা:বাংলাদেশ কোড ভলিউম ২৯.djvu/৩৯

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


নথিপত্র ইত্যাদি মূল্য সংযোজন কর সংক্রান্ত দলিলপত্রের প্রত্যায়িত প্রতিলিপি দাখিলপত্র পেশকরণ দাখিলপত্রের পরীক্ষা ○br মূল্য সংযোজন কর আইন, よ。ああふ ৩৪। যে কোন সময় কোন মূল্য সংযোজন কর কর্মকর্তা এতদুদ্দেশ্যে নির্দেশ দান করিলে কোন নিবন্ধিত ব্যক্তি তাহার অধিকার বা নিয়ন্ত্রণাধীন "নথিপত্র, বাণিজ্যিক দলিলাদি, ইত্যাদি নথিপত্র উক্ত কর্মকর্তার নিকট পেশ করিতে বাধ্য থাকিবেন। শ৩৪ক। পদমর্যাদায় সহকারী কমিশনার, মূল্য সংযোজন কর এর নিমে নহেন এমন কোনো মূল্য সংযোজন কর কর্মকর্তা যদি এই মর্মে সন্তুষ্ট হন যে, করিবার অভিপ্রায় নাই এবং মূল্য সংযোজন কর সংক্রান্ত কাঙ্খিত দলিলপত্র আবেদনে বর্ণিত উদ্দেশ্যের সহিত সংশ্লিষ্ট, তাহা হইলে উক্ত কর্মকর্তা, কোন পারিবেন।] o ৩৫। প্রত্যেক করযোগ্য পণ্য প্রস্তুতকারক বা উৎপাদক বা ব্যবসায়ী বা করযোগ্য সেবা প্রদানকারী বিধি দ্বারা নির্ধারিত ফরম ও পদ্ধতিতে সংশ্লিষ্ট কর্মকর্তার নিকট নির্ধারিত তারিখের মধ্যে প্রতিটি করমেয়াদের জন্য এই আইনের অধীনে তাহার সকল করদায়িতার বিবরণ সম্বলিত দাখিলপত্র পেশ করিবেন। ൽ ৩৬। (১) সংশ্লিষ্ট কর্মকর্তা কোন ব্যক্তি কর্তৃক ধারা ৩৫ এর অধীন পেশকৃত দাখিলপত্র বিধি দ্বারা নির্ধারিত পদ্ধতিতে যথাশীঘ্র সম্ভব পরীক্ষা করিবেন এবং পরীক্ষান্তে যদি প্রমাণিত হয় যে, উক্ত ব্যক্তি কর্তৃক পরিশোধিত “মূল্য সংযোজন কর বা, ক্ষেত্রমত, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক তৎকর্তৃক এই আইনের অধীন প্রদেয় মূল্য সংযোজন কর বা, ক্ষেত্রমত, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক অপেক্ষা কম, তাহা হইলে সংশ্লিষ্ট কর্মকর্তা উক্ত ব্যক্তিকে আদেশ দ্বারা, আদেশ প্রাপ্তির সাত দিনের মধ্যে S. (ক) পণ্য সরবরাহের ক্ষেত্রে, চলতি হিসাবে সমন্বয়ের মাধ্যমে; এবং s പ്പ് * “নথিপত্র, বাণিজ্যিক দলিলাদি, ইত্যাদি” শব্দগুলি ও কমাগুলি “নথিপত্র” শব্দটির পরিবর্তে অর্থ আইন, ২০০০ (২০০০ সনের ১৫ নং আইন) এর ৯৪ ধারাবলে প্রতিস্থাপিত। ૨ ধারা ৩৪ক অর্থ আইন, ২০০৬ (২০০৬ সনের ২২ নং আইন) এর ৩৬ ধারাবলে সন্নিবেশিত।

    • “প্রস্তুতকারক বা উৎপাদক বা ব্যবসায়ী” শব্দগুলি “প্রস্তুতকারক বা উৎপাদক" শব্দগুলির পরিবর্তে অর্থ আইন, ১৯৯৬ § (১৯৯৬ সনের ১৮ নং আইন) এর ৬ ধারাবলে প্রতিস্থাপিত।

“ফরম” শব্দটি “ফর্ম" শব্দটির পরিবর্তে অর্থ আইন, ১৯৯২ (১৯৯২ সনের ২১ নং আইন) এর ১১ ধারাবলে CŞ প্রতিস্থাপিত। & “মূল্য সংযোজন কর বা, ক্ষেত্রমত, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক" শব্দগুলি ও কমাগুলি “কর” শব্দটির পরিবর্তে অর্থ আইন, ১৯৯২ (১৯৯২ সনের ২১ নং আইন) এর ১১ ধারাবলে প্রতিস্থাপিত। wo “মূল্য সংযোজন কর বা, ক্ষেত্রমত, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক" শব্দগুলি ও কমাগুলি “কর” শব্দটির পরিবর্তে অর্থ আইন, ১৯৯২ (১৯৯২ সনের ২১ নং আইন) এর ১১ ধারাবলে প্রতিস্থাপিত। Q NQo