লেখক:সমরেন্দ্রচন্দ্র দেববর্মণ

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
সমরেন্দ্রচন্দ্র দেববর্মণ
(?–১৯৩৫)
ত্রিপুরার রাজা বীরচন্দ্র মাণিক্যের চতুর্থ পুত্র, ত্রিপুরার বড়ঠাকুর বা দ্বিতীয় যুবরাজ (১৮৭৮–১৮৯৬), ১৮৯৬-তে ত্রিপুরার উচ্চ ন্যায়ালয় খাস আপিল আদালতের প্রধান বিচারপতি হন। তিনি ছিলেন কবি, বহুভাষাবিদ্, লেখক, ঐতিহাসিক ও চিত্রশিল্পী।
Samarendra Chandra Dev Burman (es); সমরেন্দ্রচন্দ্র দেববর্মণ (bn); Samarendra Chandra Dev Burman (fr); סאמארנדרה צ'אנדרה דב בורמאן (he); Samarendra Chandra Dev Burman (nl); समरेन्द्रचन्द्र देववर्मन (hi); సమరేంద్ర చంద్ర దేవ్ బర్మన్ (te); Samarendra Chandra Dev Burman (en); Samarendra Chandra Dev Burman (ast) बंगाली लेखक (hi); బెంగాలీ రచయత (te); Bengali writer (en); বাঙালি লেখক (bn); schrijver uit Tripura (????-1935) (nl) समरेन्द्रचन्द्र देववर्मन (hi)
সমরেন্দ্রচন্দ্র দেববর্মণ 
বাঙালি লেখক
মিডিয়া আপলোড করুন
Wikidata-logo.svg Commons-logo.svg
জন্ম তারিখঅজানা
মৃত্যু তারিখ১৫ আগস্ট ১৯৩৫
নাগরিকত্ব
  • ব্রিটিশ ভারত
পেশা
  • লেখক
মাতৃভাষা
  • বাংলা ভাষা
লেখার ভাষা
  • বাংলা ভাষা
পিতা
  • বীর চন্দ্র মাণিক্য
উল্লেখযোগ্য কাজ
Reasonator pixel logo.png Wikidocumentaries-logo.png
টেমপ্লেট:Wikidata Infobox/i18n/msg-editlink-alttext




সাহিত্য কর্ম[সম্পাদনা]

এই লেখকের আংশিক বা সব রচনাগুলি বর্তমানে পাবলিক ডোমেইনের আওতাভুক্ত কারণ এটির উৎসস্থল ভারত এবং ভারতীয় কপিরাইট আইন, ১৯৫৭ অনুসারে এর কপিরাইট মেয়াদ উত্তীর্ণ হয়েছে। লেখকের মৃত্যুর ৬০ বছর পর (স্বনামে ও জীবদ্দশায় প্রকাশিত) বা প্রথম প্রকাশের ৬০ বছর পর (বেনামে বা ছদ্মনামে এবং মরণোত্তর প্রকাশিত) পঞ্জিকাবর্ষের সূচনা থেকে তাঁর সকল রচনার কপিরাইটের মেয়াদ উত্তীর্ণ হয়ে যায়। অর্থাৎ ২০২০ সালে, ১ জানুয়ারি ১৯৬০ সালের পূর্বে প্রকাশিত (বা পূর্বে মৃত লেখকের) সকল রচনা পাবলিক ডোমেইনের আওতাভুক্ত হবে।