পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/১৬০

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


(t४२ কোরাণ শরিফ । গ্রহণ করিয়াছেন, নিশ্চয় তোমরা গুরুতর কথা বলিয়। থাক। ৪• (র, 8 ) । - - এবং সত্য সত্যই জামি এই কোরাণে পুনর্বর্ণন করিয়াছি যেন তাহার উপদেশ গ্রহণ করে, কিন্তু অশ্রদ্ধা ব্যতীত তাহাদের সম্বন্ধে বৃদ্ধি হয় নাই। ৪১ ৷ তুমি বল (হে মোহম্মদ, ) তাছার যেরূপ বলিয়া থাকে যদি তাহার সঙ্গে (অন্য) বহু উপাস্য থাকিত তবে অবশ্য তখন তাহারা সিংহাসনাধিপতির উদ্দেশ্যে পথ অস্বেষণ করিভ * । ৪২ । তাহারা স্বাহ বলে তাহা অপেক্ষ তিনি পৰিত্র ও উন্নত (তাহার) মহতী উন্নতি। ৪৩। সপ্ত স্বর্গ ও পৃথিবী এবং যে কেহ তথায় আছে তাহাকে স্তুতি করে, এবং তাহার প্রশংসার স্তব করে ভিন্ন কোন বস্তু নাই, কিন্তু তোমরা তাছাদের স্তুতি বুঝিতেছ না, ণ নিশ্চয় তিনি গম্ভীর ক্ষমাশীল। ৪৪ ৷ এবং যে সময় তুমি কোরাণ পাঠ কর তখন আমি তোমারও পরলোকে অবিশ্বাসীদিগের মধ্যে গুপ্ত আবরণ স্থাপন করি । ৪৫ ৷ +এবং তাহাদের অন্তরে আচ্ছাদন রাখি ষেন তাহ হৃদয়ঙ্গম না করে ও তাহাদের কর্ণে ভার (চাপিয়া দেই) এবং যখন তুমি কোরাণে একাকী তোমার প্রতিপালককে স্মরণ কর তখন তাহার।

  • অর্থাৎ পরমেশ্বর সেই কল্পিত ঈশ্বরদিগের বিরুদ্ধে অনেক জায়ত প্রেরণ कग्निबारहम, बनि छांशज प्रेशंद्र व श्रेदएतत्व अश्नौ श्ङ उरव अवचj छांशब्र) निश्शनमाथि°डि में ईएनव्र उँटकरना *थ अरबद१ (€डिदांन) कब्रिङ । (फ, cश, )

{ দেবতা ও মনুষ্য , ৰাক্যের রসনায় কৃষ্টিকৰ্ত্তার স্তৰ করে, অপর জীব ও জড়পদার্থ সকল দিবানিশি ভাবের রগনায় উছিায় ভর্তি করিয়া থাকে। স্তত্বজ্ঞ ব্যক্তিরাই তাহা বুঝিতে পারে। ( ভ, হে, ) .#