পাতা:বাংলাদেশ কোড ভলিউম ২৯.djvu/৬১

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


আমদানিকৃত পণ্য রপ্তানির ক্ষেত্রে ড্র আমদানি ও রপ্তানির মধ্যবর্তী সময়ে ব্যবহৃত পণ্য বাবদ ড্রব্যাক যে ক্ষেত্রে কোন ড্রব্যাক মঞ্জুর করা হইবে না করণিক ক্রটি সংশোধন, ইত্যাদি S. so & - - w ৬০ মূল্য সংযোজন কর আইন, よ。ああふ তবে শর্ত থাকে যে, মূল্য সংযোজন কর বা, ক্ষেত্রমত, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক বা টার্ণওভার কর পরিশোধের ছয় মাসের মধ্যে অনুরূপ দাবী উত্থাপন করা না হইলে এই উপ-ধারার অধীন ফেরৎ প্রদানের দাবী গ্রহণযোগ্য হইবে না ।] (S) Customs Act of Section 81 GTSIGRE Toffo offic-fors NQ মূল্য সংযোজন কর বা, ক্ষেত্রমত, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্কের ক্ষেত্রে ১৫০ উক্ত ছয় মাসের মেয়াদ গণনা করা হইবে উক্ত মূল্য সংযোজন কর বা মূল্য - সংযোজন কর ও সম্পূরক শুন্ধের চূড়ান্ত নিরূপণের পর উহার সমন্বয় বিধানের তারিখ হইতে। ാ Ub l Customs Act (ARĪ Chapter VI ARĪ fit-TRÈ FIT-TF, সহজে সনাক্ত করা যায় এইরূপ কোন পণ্য বাংলাদেশে আমদানিকালে উহার উপর মূল্য সংযোজন কর বা, ক্ষেত্রমত, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক পরিশোধ করিয়া বাংলাদেশের বাহিরে কোন স্থানে অথবা কোন বিদেশ গমনকারী যানবাহনে খাদ্য সামগ্রী বা রসদ হিসাবে ব্যবহারের জন্য রপ্তানি করা হইলে উহার উপর প্রদত্ত মূল্য সংযোজন কর বা, ক্ষেত্রমত, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক, ড্র-ব্যাক হিসাবে ফেরত প্রদান করা হইবে।

  • ৬৯। ধারা ৬৮ তে যাহা কিছুই থাকুক না কেন, যে পণ্য আমদানি এবং পরবর্তীতে রপ্তানির মধ্যবর্তী সময়ে ব্যবহার করা হইয়াছে সেই পণ্য সম্পর্কিত মূল্য সংযোজন কর বা, ক্ষেত্রমত, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক, ভ

করা হইবে। * ৭০। ধারা ১৩ এর বিধান ক্ষুন্ন না করিয়া এবং ধারা ৬৮ এবং ৬৯] এ যাহা কিছুই থাকুক না কেন, Customs Act এর Section 39 এর শর্তাবলী যে ক্ষেত্রে প্রযোজ্য সে ক্ষেত্রে কোন ড্র-ব্যাক মঞ্জুর করা হইবে না। o جمہ .بر جمیر امیر ৭১। সরকার, বোর্ড বা কোন মূল্য সংযোজন কর কর্মকর্তা কর্তৃক এই ও আইনের অধীন কৃত বা প্রদ কোন কর নিপুণ নায় নির্ণয়ন, সিদ্ধান্ত বা আদেশে কোন করণিক বা গাণিতিক ভুল বা ক্রটি থাকিলে সরকার, বোর্ড বা, ক্ষেত্রমত, সংশ্লিষ্ট মূল্য সংযোজন কর কর্মকর্তা কিংবা তাহার স্থলাভিষিক্ত ব্যক্তি যে কোন সময় উক্ত ভুল বা ক্রটি সংশোধন করিতে পরিবেন। o S O “ছয় মাসের" শব্দগুলি “চার মাসের” শব্দগুলির পরিবর্তে অর্থ আইন, ২০০২ (২০০২ সনের ১৪ নং আইন) এর ৯২ CŞ ধারাবলে প্রতিস্থাপিত।

  • “ছয় মাসের" শব্দগুলি “চার মাসের” শব্দগুলির পরিবর্তে অর্থ আইন, ২০০২ (২০০২ সনের ১৪ নং আইন) এর ৯২

ধারাবলে প্রতিস্থাপিত। “ধারা ১৩ এর বিধান ক্ষুন্ন না করিয়া এবং ধারা ৬৮ এবং ৬৯” শব্দগুলি ও সংখ্যাগুলি “ধারা ১৩, ৬৮ ও ৬৯” শব্দ ও ు সংখ্যাগুলির পরিবর্তে অর্থ আইন, ২০০০ (২০০০ সনের ১৫ নং আইন) এর ১০১ ধারাবলে প্রতিস্থাপিত।