পাতা:বিপিনের সংসার - বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়.pdf/১৩২

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে চলুন অনুসন্ধানে চলুন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।

BDJJDS BYS S kOKBBBSS SBB DS BDDS LDD SS S EsEEOS SYK আসতেন । LS SBBDB BB DBB SDD DDS DBD DBBD BD DBD DK ফিরিবেন না, তাই সে নিশ্চিন্ত মনে চা ও খাবার করিতে গিয়াছিল । আর মুর্থ সে ছটফট করি যা মরিতেছে ! সে বলিল-মানী, তুই অমান ভাবে চিঠি আর আমায পাঠাসনে । পাড়াগা জাযগার ভাব তুমি জান না, থাক কলকাতায়, যদি কেউ দেখে ফেলে বা জানতে পারে তাতে নানা রকম কথা ওঠাবে । তোমার সুনাম বজায় থাকে এটা আমি চাই । কেউ কোন কথা তোমাকে এই নিয়ে বললে আমি তা সহ কবতে পাবিব না মানী । মানী বলিল, “আমাদের চাকরেব হাতে দিযেছিলুম, সে নিজে চিঠি পড়তে পারে না । তার কাছ থেকে নিয়েই বা কে পড়বে পাবের চিঠি, আর তাতে ছিলই বা কি ? --তুমি আমায় আসতে বলছি এ কথাও তো আছে । যদি কেউ সে চিঠি দেখাত, ওর অনেক রকম মানে বার করত । দরকাৰ কি সে cव्झigन्द्र भ८ 6िश ?

  • ানী চুপ করিয়া শুনিল, তারপর গম্ভীর মুখে বলিল, শোন বিপিনদী, আমিও একটা কথা বলি। যদি কেউ সে চিঠি দেখত, তাব কি মানে বার করত। আমি জানি। তারা বলত, আমি তোমায় দেখতে চেয়েছি, তোমায় নিশ্চযই ভালবাসি। তবে । এই তো ?

বিপিন অবাক হইয়া মানীর মুখেব দিকে চাহিল। মানী এমন কথা মুখ ফুটিয়া কোনদিন বলে নাই। কোন মেষে কখন বলে নাই । “তোমাকে ভালবাসি।” অতি সংক্ষিপ্ত, অতি সামান্য কয়েকটি কথা, কিন্তু এই কথা কয়টির কি অদ্ভুত শক্তি, বিশেষত যখন সেই মেয়েটির মুখ চাইতে এ কথা বাহির হয়, যাঙ্গাকে মনে মনে ভাল লাগে। প্ৰণখপাত্রীর মুখে > Rbr