পাতা:কোরাণ শরিফ - দ্বিতীয় ভাগ.pdf/২৬২

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই পাতাটির মুদ্রণ সংশোধন করা প্রয়োজন।


S)88 কোরাণ শরিফ। উত্তরাধিকারদিগের মধ্যে উত্তম । ৮৯। অনন্তর আমি (প্রার্থনা) গ্রাহ করিলাম ও তাহাকে ইয়হা ( পুত্র ) দান করিলাম এবং তাহার জন্য তাহার ভার্ষ্যাকে সাধবী করিলাম, নিশ্চয় তাহারা সৎকাৰ্য্য সকলে ধাবমান হইত এবং ভয় ও আশাতে আমাকে আহ্বান করিত, ও আমার সম্বন্ধে তাহারা বিনীত ছিল ণ । ৯০ । এবং সেই ( স্ত্রীকে ) ( স্মরণ কর) যে, আপন লজ্জাকর ইন্দ্রিয়কে সংরক্ষণ করিয়াছিল, অনন্তর তৎপ্রতি আমি স্বীয় আত্মা ফুৎকার করিয়াছিলাম এবং আমি তাহাকে ও তাছার পুত্রকে জগতের জন্য নিদর্শন করিয়াছিলাম ৯১ ৷ নিশ্চয় তোমাদের এই ধৰ্ম্ম এক মাত্র ধৰ্ম্ম, এবং আমি তোমাদের প্রতিপালক, অতএব আমাকে অর্চনা করিতে থাক ? । ৯২। এবং তাহারা আপনাদের মধ্যে আপন কাৰ্য্য ت=خست • ভূমি উত্তম উত্তরাধিকারী অর্থাৎ যদি তুমি আমাকে উত্তরাধিকারী প্রদান না কর তাহাড়ে আমি তুঃখিত নহি । ( ত, হে, ) + জকরিয়ার ভ্যাৰ্য্যার নাম ইয়শা, তিনি এম্রাণের কন্যা ছিলেন । ঈশ্বর জকরিয়ার সঙ্গে ইয়শার অভ্যস্ত সম্ভাব স্থাপন করিয়াছিলেন । ইয়ুশ। বন্ধ। ছিলেন, পরে ঈশ্বরের জন্মগ্রহে তিনি গর্ভধারণ করিয়া ইয়হা নামক পুত্র প্রসব করেন। (ত, হে, ) . . .

ঃ অর্থাৎ মরয়ম কৌমার্ধ্য রক্ষা করিয়াছিলেন, ঈশ্বর ডাহার গর্ভে স্বীয় আত্মারূপ ঈশাকে ফুৎকার করেন, এবং তিনি ঈশা ও মরয়মকে জগতের জন্য এক অলৌকিক নিদর্শন করেন, যেহেতু পিতা ব্যতিরেকে কুমারীর গর্ভ হইতে সন্তানের জন্মগ্রহণ করা ঈশ্বরের অদ্ভূতক্রিয়া বৈ আর কি হইতে পারে। (তহে, )

একত্বের ধৰ্ম্মে ও এস্লাম ধর্মে স্থিতি করাই তোমাদের পক্ষে উচিত, এই ধর্মে কোন বিরোধ নাই, বরং সমুদায় প্রেরিত পুরুষ এই ধৰ্ম্মেই ছিলেন। প্রকৃত একত্ববাদে সমুদায়ের মিলন। (ত, হে, )