ব্যবহারকারী আলাপ:Alangkrita

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

স্বাগতম[সম্পাদনা]

Jayantanth (আলাপ) ১৭:৫৯, ৩ সেপ্টেম্বর ২০১৪ (ইউটিসি)

পাতা নেই[সম্পাদনা]

প্রিয় Alang আমি লক্ষ্য করেছি মহাভারত.Djvu এর কয়েকটি পাতা নেই. এ ব্যাপারে আপনার মতামত জানাবেন

পাতা নেই[সম্পাদনা]

প্রিয় জয়ন্তদা,প্রথমেই আপনাকে জানাই বিজয়ার অভিনন্দন ও শুভেচ্ছা। আমি মহাভারত কপি করবার সময় অনেক সময় দেখছি যে কিছু পাতা ব্ল্যাঙ্ক আছে। তাছাড়াও এক জায়গায় দেখেছি মাঝের দু-তিনটি পাতা নাই যথা মূল অংশের ২৯ পাতার পর ৩২ পাতা দেখা যাচ্ছে। আরো দুঃখের সঙ্গে জানাচ্ছি যে আমি লক্ষ করেছি কিছু পাতা (কাশীরামদাসের জীবনী) শুধু হেডিং দিয়েই সেভ করা হয়েছে বা কিছু পাতা OCR format এই save হয়ে রয়েছে। এই পাতা গুলিকে কি ভাবে reconstruct করা যায় সে সন্মন্ধে যদি suggestion দেন তাহলে উপকৃত হব। আশা করি আমাদের এই প্রচেষ্টার ভবিষ্যৎ উজ্জ্বল হবে।

এখানে অবদান রাখার জন্য আপনাকে অশংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা। এখানে আপনার কাজ বেশ ভাল হচ্ছে, এই ভাবে চালিয়ে যান, কোনো প্রকাস্র সাহায্যের জন্য এখানে বার্তা রাখুন। আমাই আমার সাধ্য মত উত্তর দেব ও সাহায্যের হাত বাড়িয়ে দেব। যে পাতার সমস্যা গুলি জানিয়েছেন তা আমি দেখে ঠিক করার চেষ্টা করছি। এখানে কাজ করার জন্য আবারও ধন্যবাদ। ভাল থাকবেন। আর আপনার ব্যবহারকারি পাতায় আপনার সম্পর্কে কিছু লিখতে অনুরোধ করি। Jayantanth (আলাপ) ০৯:৩০, ১৯ অক্টোবর ২০১৪ (ইউটিসি)

প্রিয় জয়ন্তদা, কাশীদাসী মহাভারতের ১২৮ নং পৃষ্ঠা(মূল গ্রন্থের ১২২) খুব grainy হওয়ায় পড়া যাচ্ছে না। আপনাক্র সাহায্যের জন্য অনুরোধ করছি। অলংকৃতা ০৬:১৫, ৩১ অক্টোবর ২০১৪ (ইউটিসি)

একই কারণে পরের পাতার অসম্পুর্ণ কপি করতে পারলাম। সম্ভব হলে rectify করে দেবেন।অলংকৃতা ১৪:২৬, ৩১ অক্টোবর ২০১৪ (ইউটিসি)
বইগুলি খুব পুরানো হবার জন্য এই ধরনের কিছু সমস্যার সম্মুখিন হতে হবে, এই মুহুর্তে কিছু করতে পারছি না। তবে ঐ পাতাগুলি বাদ দিয়ে আপবি অন্য সকল পাতাগুলির কাজ করতে থাকুন। আমাই সময় মত আর ও ভাল স্ক্যান কপি আপ্লোড করে দেব। Jayantanth (আলাপ) ২১:৫২, ৩১ অক্টোবর ২০১৪ (ইউটিসি)

প্রুফরিড[সম্পাদনা]

নমস্কার! আমি একজন সাধারণ user এবং এখানে অল্পস্বল্প কাজ করেছি। আপনার মহাভারতের কাজ আমার খুব ভাল লেগেছে। কিন্তু আপনি প্রুফরিড mark করছেন না কেন, জানার ইচ্ছা রইল। আমি ১৯৭ পাতায় একটা sample format দিয়েছি, পছন্দ হলে adopt করতে পারেন। দেখলাম আপনি । যেমন, নমোহস্তুতে হবে না, হবে নমোঽস্তুতে। এছাড়া আপনি দুই দাঁড়ির (॥) জায়গায় এক দাঁড়ি দুইবার (।।) লিখছেন। বাকি কাজ খুবই ভাল, প্রুফরিড তো বোধ হয় করাই যায়। শুভেচ্ছাসহ, Hrishikes (আলাপ) ১১:৪০, ১২ ডিসেম্বর ২০১৪ (ইউটিসি)

  ধন্যবাদ। আমি শুধু মাত্র লিখছি। আপনি যেমন ভুল গুলিকে ধরে দিলেন, সেরলম ভুল ত আরো থাকতে পারে। ওই কারণেই লেখাটি প্রুফরিড হিসাবে মার্ক করিনি। অলংকৃতা ০২:৫৮, ১৩ ডিসেম্বর ২০১৪ (ইউটিসি)