ব্যবহারকারী আলাপ:Atudu

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

Jayantanth (আলাপ) ১৯:২৮, ৪ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)

নতুন নির্ঘণ্ট যোগ করা প্রসঙ্গে[সম্পাদনা]

প্রিয় অনন্যা, আমার বটের পাতায় নতুন নির্ঘণ্ট যোগের জন্য ধন্যবাদ। তবে আপনি আমার বটের টাস্ক লিস্টে যে দুটো পাতা যোগ করেছেন সেগুলো ইতোমধ্যেই ওসিআর করা হয়েছে তাই আমি ঐ দুটো পাতা আমার লিস্ট থেকে সরিয়ে নিয়েছি। অনুগ্রহ করে নির্ঘণ্ট যোগের সময় খেয়াল রাখবেন যে নির্ঘণ্টটিতে কাজ চলছে না ও উইকিসংকলন:গুগল ওসিআর সমন্বয় পাতার অন্যান্য ব্যবহারকারীদের লিস্টে ইতোমধ্যেই তা যোগ করা নেই। অর্থাৎ সম্পূর্ণ নতুন ও নামের আকার তুলনামূলকভাবে ছোট (না হলে আমার স্ক্রিপ্ট সমস্যা করে) এমন নির্ঘণ্টই যোগ করুন। — তানভির • ১৮:৩৬, ১৭ ফেব্রুয়ারি ২০১৬ (ইউটিসি)

ওহ আপনি পরে নিজেই ঠিক করে দিয়েছেন। অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। — তানভির • ১৮:৩৭, ১৭ ফেব্রুয়ারি ২০১৬ (ইউটিসি)
প্রিয় অনন্যা, তুমি পুরো কাজ টি ম্যানুয়ালি করছ, যা বেশ সময় শ্রমসাধ্য। তাই আমার অনুরোধ অসিয়ার না করে অন্য কোনো কাজ করলে ভাল হয়। তবে এই কাজটি করতে বিশেষ আনন্দের ব্যপার থাকলে আলাদা । Jayantanth (আলাপ) ০৫:৪৯, ২১ ফেব্রুয়ারি ২০১৬ (ইউটিসি)

ক্লিওপেট্রা[সম্পাদনা]

এই বইতে আপনার ব্লক সেন্টার টেমপ্লেট ভুল হচ্ছে। এই পাতায় আমি ফর্মাটিং ঠিক করে দিয়েছি, দেখে নেবেন। Hrishikes (আলাপ) ০১:৫২, ৯ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)

আচ্ছা Hrishikes (আলাপ) দাদা, আমি দেখে নেবো। Atudu (আলাপ) ০৪:৩৩, ৯ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

Barnstar of Diligence Hires.png পরিশ্রমী পদক
উইকিমিডিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ প্রজেক্ট উইকিসংকলনে খুব কম সদস্যই ধৈর্য্য সহকারে দীর্ঘদিন কাজ করার নজির স্থাপন করেছেন। আমি লক্ষ্য করলাম আপনি অত্যন্ত পরিশ্রমের সাথে একের পর এক মুদ্রণ সংশোধন ও বৈধকরণের কাজ করে চলেছেন। তাই আমার পক্ষ থেকে আপনাকে এই পদক দিলাম। আপনার জীবন সুখময় হোক। Mmrsafy (আলাপ) ১৯:৪১, ৮ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)
ধন্যবাদ Mmrsafy (আলাপ) দাদা :) ভালো থাকবেন। --Atudu (আলাপ) ০৩:৫০, ৯ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)

একটু খেয়াল করুন[সম্পাদনা]

নির্ঘণ্ট:প্রমোদকামিনী কাব্য.pdf এ আপনি প্রুফরিডের মত কঠিন কাজ করছেন, এইজন্য সাধুবাদ জানাই। কিন্তু আমি খেয়াল করলাম আপনি একটি পাতার পর একটি করে পাতা বাদ রেখে প্রুফরিড করছেন। আর সেই বাদ রাখা পাতার কাজ পরে করছেন। এর আগের বইয়েও একই বিষয় লক্ষ্য করলাম। এর কি কারণ? স্পষ্টত এটা একজন প্রতিযোগীর শিষ্টাচার বহির্ভূত কাজ। কারণ এতে অন্য কেউ আর অই বইয়ে কাজ করতে গিয়েও করছে না, আপনাকে নেহায়েত ভদ্রতা দেখিয়ে অথবা কাজ করলেও পরবর্তীতে আলাপ পাতায় আপনার দেওয়া অনুরোধের কারণে। আমি আপনাকে অনুরোধ করব সম্পাদনা যুদ্ধে না নেমে ধারাবাহিক ভাবে কাজ করুন, এতে অন্য প্রতিযোগীও একই বই প্রুফরিডের সুযোগ পাবে। ধন্যবাদ — Mmrsafy (আলাপ) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

Gnome-edit-redo.svgMmrsafy:, প্রতিযোগিতায় আরও অনেক বইয়ে এখনো কাজ শুরু হয়নি। সেগুলিতে কাজ করা যেতেই পারে, তাই না? আমার মনে হয়, শিষ্টাচারভঙ্গের অভিযোগের মত ব্যক্তিগত আক্রমণ না করলেই ভালো। Atudu অত্যন্ত উৎসাহের সঙ্গে কাজ করে চলেছেন, তার প্রতি এটুকু সৌজন্যবোধ আমরা রাখতেই পারি। তাছাড়া উনি কোন সম্পাদনা যুদ্ধ করছেন বলে আমার কিন্তু চোখে পড়েনি। যাই হোক, প্রতিযোগীদের অনুরোধ করব, দয়া করে প্রতিযোগিতাতেই মনঃসংযোগ করতে, অন্য সকল দিকে প্রতিযোগিতার সংগঠকরা লক্ষ্য রাখছেন এবং উপযুক্ত ব্যবস্থা নিয়ে চলেছেন। -- বোধিসত্ত্ব (আলাপ) ১৪:৩১, ৯ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)
Gnome-edit-redo.svgBodhisattwa:, উনার "উৎসাহ" ও "পরিশ্রম" কে সম্মান জানিয়ে গতকালই উনাকে পদক দিলাম। উইকিসংকলনে আমি নতুন হিসেবে সিনিয়রদের প্রতি অবশ্যই সম্মান ও শ্রদ্ধার একটা জায়গা আছেই। তবে উক্ত কাজ দুইটিকে ( উপরিউক্ত পদ্ধতিতে প্রুফরিড করা ও অন্যের আলাপ পাতায় গিয়ে ঐ বইয়ের প্রুফরিড করতে মানা করা) যদি প্রতিযোগীতার শিষ্টাচারের অন্তর্ভুক্ত বলেন, তবে আমি আপনাদের দুইজনের কাছেই ক্ষমা চেয়ে নিচ্ছি এবং দু:খ প্রকাশ করছি। ব্যক্তিগত আক্রমণ করা আমার উদ্দেশ্য ছিলো না, তাই উনার জন্য অন্য প্রতিযোগীর সমস্যার কথাটা "একটু খেয়াল করুন" দিয়েই আলাপ বার্তা দিয়েছিলাম। Mmrsafy (আলাপ) ১৫:০৭, ৯ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)
Gnome-edit-redo.svgMmrsafy:, দয়া করে ক্ষমা চেয়ে আমাকে বিব্রত করবেন না। এটা আলোচনা মাত্র। ভুল ত্রুটি সকলেরই হতে পারে, সেটা উইকিসংকলনের পক্ষে কতটা গুরুতর সেটাই বিবেচ্য। Atudu নিজের মত করে একটি করে পাতা ছেড়ে প্রুফরিড করছেন তা ঠিকই, কিন্তু সেগুলি এখনই কাজ না করলেও কয়েকদিনের মধ্যেই তা করছেন, অতএব এতে খুব একটা সমস্যা থাকছে না, উইকিসংকলনেরও কোন ক্ষতি হচ্ছে না, সেক্ষেত্রে চিন্তিত হওয়ার মত এটি খুব একটা গুরুতর নয়। তাছাড়া সকলেরই কাজ করার ধরণ একে অপরের থেকে আলাদা, সেটাও লক্ষ্য রাখা প্রয়োজন, তাই না? তবে হ্যা, সত্যি যদি কোন সম্পাদনা উইকিসংকলনের গুণমান কমিয়ে দেয়, অবশ্যই সেদিকে আপনাকে আমাকে সকলকেই দৃষ্টি সজাগ রাখতে হবে। আমাদের এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্যই হল, আপনার, Atudu, ‎Gnome-edit-redo.svgTaheralmahdi:-র মতো উৎসাহী ও পরিশ্রমী সম্পাদকদের এক জায়গায় নিয়ে আসা। আপনাদের সকলের অবদানে উইকিসংকলন হয়ে উঠুক আরও সুন্দর ও সমৃদ্ধ। -- বোধিসত্ত্ব (আলাপ) ১৫:৪২, ৯ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)
Gnome-edit-redo.svgBodhisattwa:,, আপনি আমার বক্তব্যের মূল বিষয়টা হয়তো বুঝতে পারেন নি। উনার কাজের গুনগত মান নিয়ে কথা হচ্ছে না, বা উনি উইকিসংকলনের ক্ষতি করছেন, সেটাও আমার বক্তব্য নয়। বরং উনার মত ভালো অবদানকারী উইকিসংকলনে খুব কমই আছে, বরং নেই বললেই চলে। আমার বক্তব্য ছিলো, উনি যদি নিজের মত করে বইয়ের প্রথম/শুরু/শেষ থেকে ধারাবাহিক ভাবে কাজ করেন এবং বাকি অংশের কাজ করতে অন্যদের মানা না করেন।ধারাবাহিক ভাবে কাজ না করে, এক পাতা ছেড়ে ছেড়ে কাজ করলে তো আর উইকিসংকলনের বাড়তি কোন লাভ হচ্ছে না, উলটো অন্য প্রতিযোগী আশাহত হচ্ছেন। এমনটা না করলে আমরা সকলে মিলেমিশে একই/ভিন্ন বইয়ের কাজ করতে পারতাম। আমি একাই "অমুক" বইয়ের প্রুফরিড করেছি এমন ক্রেডিট নেওয়ার ইচ্ছা তো আমার নাই। আশা করি হয়তো এবার আপনি আমার মূল বক্তব্য বুঝেছেন Mmrsafy (আলাপ) ১৫:৫৭, ৯ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)


"বাঙ্গলার পরিচিত পাখি" প্রুফরিড প্রসঙ্গে[সম্পাদনা]

প্রিয় Atudu , প্রতিযোগীতার এই নিয়মটি বোধ হয় আপনার চোখে পরেনি,

      • সবাই অন্য প্রতিযোগীর প্রতি সম্মান দেখাবেন। একই বইয়ে কেউ সম্পাদনা শুরু করে থাকলে অন্য প্রতিযোগী ৩০-৪০ পাতা ফারাক রেখে সম্পাদনা করতে পারবেন।

--Kabir.bmc007 (আলাপ) ০৬:০১, ১১ জুন ২০১৭ (ইউটিসি)

উইকিসংকলন ১০ প্রতিযোগিতার প্রথম পুরস্কার[সম্পাদনা]

Special Gold Barnstar.png অভিনন্দন!!!
সুধী, উইকিসংকলন ১০ মুদ্রণ সংশোধন প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হয়েছে। এই প্রতিযোগিতায় আপনি প্রথম স্থান অধিকার করেছেন। অভিনন্দন!!

সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটি/ উইকিমিডিয়া বাংলাদেশের পক্ষ থেকে আপনার ঠিকানায় প্রতিযোগিতার পুরস্কার প্রেরণের জন্য আপনাকে এই গুগল ফর্মে প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। সংগঠকদের পক্ষে নিশ্চয়তা দেওয়া হচ্ছে যে এই তথ্য সম্পূর্ণ গোপণ রাখা হবে। দয়া করে উক্ত ফর্ম পূরণ করে আপনার আলাপ পাতায় সংগঠকদের অবহিত করে নিশ্চিত করুন। ৭ দিনের মধ্যে ফর্ম পূরণ না করলে আপনার পুরস্কার পরবর্তী পুরষ্কার প্রাপককে প্রদান করা হবে।

উইকিসংকলনে আপনার অবদানের জন্য ধন্যবাদ। আশা করি, ভবিষ্যতেও আপনার সক্রিয় গঠনমূলক সম্পাদনায় উইকিসংকলন সমৃদ্ধ হবে। -- সংগঠকদের পক্ষ থেকে বোধিসত্ত্ব (আলাপ) ১৭:১৭, ২০ আগস্ট ২০১৭ (ইউটিসি)

Gnome-edit-redo.svgBodhisattwa:, গুগল ফর্মটি পূরণ করেছি। :) --Atudu (আলাপ) ১৬:৪৩, ২১ আগস্ট ২০১৭ (ইউটিসি)