ব্যবহারকারী আলাপ:এম আবু সাঈদ

উইকিসংকলন থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

স্বাগতম[সম্পাদনা]

সুজয় চন্দ্র ১৮:৩০, ১৮ মে ২০১৫ (ইউটিসি)

বৈধকরণ[সম্পাদনা]

সুধী, বৈধকরণ করার অর্থ পাতাগুলির সমস্ত কিছু ঠিক ঠাক আছে তা নিশ্চিত করা। আপনার করা বৈধকৃত পাতাগুলিতে সেই সঠিকতা নেই এবং সেগুলিকে আবার চেক করতে হবে। আমার অনুরোধ, দয়া করে এখনই বৈধকরণ না করে প্রুফরিডে অংশগ্রহণ করে অভিজ্ঞতা সঞ্চয় করে তারপর বৈধকরণে হাত দিন। -- বোধিসত্ত্ব (আলাপ) ০৪:১০, ৭ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)

ধন্যবাদ দাদা আপনার অবহিতির জন্য। একটা জিনিস লক্ষ করলাম, প্রায় সবগুলো পৃষ্ঠায়, আগের পাতাগুলির মুদ্রণে শব্দের পর ফাঁকা রেখে তারপর যতি চিহ্ন ব্যবহার করে হয়েছে। যেমনটা এখন করা হয় না। তাই এক্ষেত্রে কোন রীতি ফলো করব? এই একই কারণে দেখলাম একটা সম্পদনা পূর্বাবস্থায় নেয়া হয়েছে। --এম আবু সাঈদ (আলাপ) ০৪:২৫, ৭ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)
আপনার একটা বৈধকৃত পাতা আমি সংশোধন করে দিয়েছি। এখানে তুলনা দেখতে পাবেন। যতিচিহ্নের আগে ফাঁক থাকবে না, পরে থাকবে। Hrishikes (আলাপ) ০৪:৪১, ৭ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)
অশেষ ধন্যবাদ রইল আপনার প্রতি, Hrishikes । --এম আবু সাঈদ (আলাপ) ০৯:০৫, ৮ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)

কবিতাবলী (হেমচন্দ্র বন্দ্যোপাধ্যায়)[সম্পাদনা]

এই বইতে আপনার ফর্মাটিং কিছু ভুল হচ্ছে। বইয়ের নাম ও পৃষ্ঠাঙ্ক হেডারে যাবে। ওগুলো ছোট হরফ করার দরকার নেই। ছোট হরফ পড়তে কষ্ট হয় বলে একান্ত জরুরি না হলে ছোট হরফ আমরা ব্যবহার করি না। কয়েক পাতা জুড়ে একটা কবিতা থাকলে ব্লক সেন্টার টেমপ্লেটগুলো হেডার ও ফুটারে যাবে, শুধু শুরু ও শেষের টেমপ্লেট ছাড়া। কোলন দিয়ে ফাঁক তৈরি করলে বিভিন্ন ব্রাউজ়ারে বিভিন্ন রকম দেখায়, এ নিয়ে ফ্যাব্রিকেটরে বাগ রিপোর্ট করা হয়েছে। এই পাতায় আমি কিছু সংশোধন করেছি, দেখে নেবেন। Hrishikes (আলাপ) ০৪:৫৪, ৯ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)

আপনার সংশোধনী থেকে নিবন্ধ প্রক্রিয়া অনেক ভালোভাবে আঁচ করতে পেড়েছি। সেজন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি, সেই সেই জানাই অনেক অনেক শুভকামনা ও ধন্যবাদ। --আবু সাঈদ (আলাপ) ১২:১৬, ১০ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)

বুদ্ধের জীবন ও বাণী গ্রন্থের বানান পুণঃনিরীক্ষণ[সম্পাদনা]

জনাব আবু সাঈদ আপনি বুদ্ধের জীবন ও বানী গ্রন্থের যে পাতাসমূহের বানান সংশোধন করেছেন সেগুলোর বানান সঠিকভাবে সংশোধিত হয়নি। কেননা, আপনার বানান সংশোধিত পাতাগুলোকে বৈধকরণ করতে গিয়ে অনেক ভুল বানান আমার নজরে এসেছে যা পরিমাণে একেবারে কম নয়। বিষয়টি আপনার সদয় বিবেচনায় আসবে বলে আশা করছি। --তাহের আলমাহদী (আলাপ) ১৮:৪৮, ২ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)

অবহিতির জন্য ধন্যবাদ। সংস্করণগুলো দেখে নিচ্ছি। --আবু সাঈদ (আলাপ) ০১:৪০, ৩ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)

উইকিসংকলন ১০ প্রতিযোগিতার নবম পুরস্কার[সম্পাদনা]

New Barnstar.png অভিনন্দন!!!
সুধী, উইকিসংকলন ১০ মুদ্রণ সংশোধন প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হয়েছে। এই প্রতিযোগিতায় আপনি নবম স্থান অধিকার করেছেন। অভিনন্দন!!

সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটি/ উইকিমিডিয়া বাংলাদেশের পক্ষ থেকে আপনার ঠিকানায় প্রতিযোগিতার পুরস্কার প্রেরণের জন্য আপনাকে এই গুগল ফর্মে প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। সংগঠকদের পক্ষে নিশ্চয়তা দেওয়া হচ্ছে যে এই তথ্য সম্পূর্ণ গোপণ রাখা হবে। দয়া করে উক্ত ফর্ম পূরণ করে আপনার আলাপ পাতায় সংগঠকদের অবহিত করে নিশ্চিত করুন। ৭ দিনের মধ্যে ফর্ম পূরণ না করলে আপনার পুরস্কার পরবর্তী পুরষ্কার প্রাপককে প্রদান করা হবে।

উইকিসংকলনে আপনার অবদানের জন্য ধন্যবাদ। আশা করি, ভবিষ্যতেও আপনার সক্রিয় গঠনমূলক সম্পাদনায় উইকিসংকলন সমৃদ্ধ হবে। -- সংগঠকদের পক্ষ থেকে বোধিসত্ত্ব (আলাপ) ১৭:৪৫, ২০ আগস্ট ২০১৭ (ইউটিসি)

নিশ্চিত করুন[সম্পাদনা]

সুধী, আপনি সম্ভবত উইকিসংকলন ১০ প্রতিযোগিতার পুরষ্কারের ফর্ম পূরণ করেছেন। দয়া করে এখানে তা নিশ্চিত করুন। ধন্যবাদ। -- বোধিসত্ত্ব (আলাপ) ১৫:৪৯, ২২ আগস্ট ২০১৭ (ইউটিসি)

হ্যা, দাদাভাই, আমি ইতোমধ্যে ফর্ম পূরণ করেছি। ধন্যবাদ আপনাকে। --আবু সাঈদ (আলাপ) ১৩:৩০, ২৬ আগস্ট ২০১৭ (ইউটিসি)

সারাংশ ইংরেজি?[সম্পাদনা]

শুভেচ্ছা নিবেন, আপনার অবদানে দেখতে পাচ্ছি সম্পাদনা সারাংশ (→‎Proofread) ইংরেজিতে আসছে। বাংলা উইকিসংকলনে সব স্বয়ংক্রিয় সারাংশ বাংলায় আসার কথা। এই গোল বোতামগুলিতে ক্লিক করলে এখানে স্বয়ংক্রিয়ভাবে Proofread-এর পরিবর্তে মুদ্রণ সংশোধন করা হয়েছে আসার কথা। আমার মনে হচ্ছে আপনি ম্যানুয়ালি এটা দিচ্ছেন। যদি তাই হয় তাহলে ব্রাউজের ক্যাশ পরিষ্কার করে নিলে ব্রাউজার আর ইংরেজিতে সম্পাদনা সারাংশ দেখাবে না, তখন আপনি নতুন করে বাংলা সারাংশ দিলে ব্রাউজার পরবর্তীতে তাই দেখাবে। নাকি আপনি আমার পছন্দ থেকে ডিফল্ট ভাষা বাংলার বদলে ইংরেজি করে রেখেছেন? যদি তাই হয় তাহলে তা বাংলা করে নিন। --আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৫৯, ৩ অক্টোবর ২০১৭ (ইউটিসি)

আপনাকেও শুভেচ্ছা। ধন্যবাদ আফতাব ভাই বিষয়টি অবগত করে দেয়ার জন্য। আসলে আমার পছন্দ অংশে বাংলার পরিবর্তে ইংরেজি করা ছিল। তাই এমনটি হয়েছে। তবে এখন ঠিক করে নিয়েছি।আশা করি এমনটি আর হবে না। ধন্যবাদান্তে --আবু সাঈদ (আলাপ) ১৮:৩০, ৩ অক্টোবর ২০১৭ (ইউটিসি)